Daily Sunshine

পবা উপজেলা নির্বাচনে তোতার প্রার্থীতা প্রত্যাহার

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহীর পবা উপজেলা পরিষদের উপনির্বাচন থেকে সরে দাঁড়ালেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহী জেলা কমিটির সাধারণ সম্পাদক এসএম আশরাফুল হক তোতা। বৃহস্পতিবার তিনি প্রত্যাহারের শেষ দিনে তার প্রার্থীতা প্রত্যাহার করেন। তিনি উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাঁড়ালেও রয়ে গেলেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী ও বাংলাদেশ মুসলিম লীগ পার্টির মো. আফজাল হোসেন।
এরআগে রাজশাহী জেলা নির্বাচন অফিসে প্রার্থীতা যাচাই বাছাই করা হয়। এতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর মনোনীত প্রার্থীর মামলার তথ্য গোপন করার অভিযোগে প্রার্থীতা বাতিল করা হয়। জানা গেছে বিএনপি এর মনোনীত প্রার্থী মামুনুর সরকার জেড প্রার্থীতা ফেরত পেতে উচ্চ আদালতে যাবেন।
রাজশাহী জেলা নির্বাচন অফিসার সাইফুল ইসলাম ও পবা উপজেলা নির্বাচন অফিসার শহিদুল ইসলাম জানান, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহী জেলা কমিটির সাধারণ সম্পাদক এসএম আশরাফুল হক তোতা প্রার্থীতা প্রত্যাহার করেছেন। এখানে দুইজন প্রার্থী থাকলেন। এছাড়াও বিএনপি মনোনীত প্রার্থী মামুনুর সরকার উচ্চ আদালতে আবেদনের প্রেক্ষিতে প্রার্থী ফিরে পেলে সেইক্ষেত্রে তিন প্রার্থী এই উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।
সব ঠিক থাকলে চলতি মাসের ২৮ তারিখ রাজশাহীর পবা উপজেলা পরিষদের উপনির্বাচন। ২টি পৌরসভা ও ৮টি ইউনিয়ন নিয়ে গঠিত পবা উপজেলা। মোট ভোটার ২ লাখ ৪০ হাজার ৪৪৪জন। যারমধ্যে নারী ভোটার ১ লাখ ২০ হাজার ১৫৯ জন এবং পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ২০ হাজার ২৮৫ জন। ভোট কেন্দ্র ৭৯টি এবং বুথসংখ্যা ৫৪৮।

ফেব্রুয়ারি ১২
০৭:২২ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত