Daily Sunshine

ভারত-ইংল্যান্ড সিরিজের নাম হোক টেন্ডুলকার-কুক ট্রফি

Share
Spread the love

স্পোর্টস ডেস্ক: ভারত বনাম ইংল্যান্ডের টেস্ট সিরিজের নতুন নামের দাবি করলেন সাবেক ইংলিশ স্পিনার মন্টি পানেসার, যা এখন আলোড়ন তুলেছে সোশ্যাল মিডিয়ায়। তার মতে, দুই দেশের লিজেন্ডারি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার ও অ্যালিস্টার কুকের নামকরণে এটাকে বলা উচিত ‘টেন্ডুলকার-কুক ট্রফি’।
২০১২ সালে ভারত সফরে ইংল্যান্ডের ২-১ টেস্ট সিরিজ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন পানেসার। তার ব্যাখ্যা, দুই সাবেক ক্রিকেটার অনেকবার একে অন্যের মুখোমুখি হয়েছেন। তাছাড়া কোনও সিরিজের নামকরণ ক্রিকেটের সবচেয়ে বড় লিজেন্ড শচীনের নামে যে নেই, সেটা তুলে ধরেছেন সাবেক এই স্পিনার।
টুইটারে পানেসারের দাবি, “ইংল্যান্ড বনাম ভারত টেস্ট সিরিজকে ‘টেন্ডুলকার কুক ট্রফি’ ডাকা উচিত। কারণখ দুজনেই তাদের দেশের হয়ে সর্বোচ্চ টেস্ট রান করেছেন এবং একে অন্যের মুখোমুখি হয়েছেন অনেকবার। আমরা জানি টেন্ডুলকার সবচেয়ে বড় লিজেন্ড এবং তার নামে একটিও সিরিজ নেই।’
মাস্টার ব্লাস্টার শচীন একমাত্র ক্রিকেটার হিসেবে দুইশ টেস্ট ম্যাচ খেলেছেন। ১৫৯২১ রান ও ৫১ সেঞ্চুরি তার নামের পাশে। ক্রিকেটের সবচেয়ে দীর্ঘতম সংস্করণে সর্বকালের শীর্ষ রান সংগ্রাহকও তিনি। আর কুক ১৬১ ম্যাচ খেলে করেছেন ১২৪৭২ রান, যা দেশের ইতিহাসে সর্বোচ্চ।

ফেব্রুয়ারি ১২
০৭:১৯ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর
Spread the love

Spread the loveস্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ
Spread the love

Spread the loveসানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি।

বিস্তারিত