Daily Sunshine

রাজশাহীতে বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টারের ম্যারাথন অনুষ্ঠিত

Share

প্রেস বিজ্ঞপ্তি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী পালন উপলক্ষে ১৭ ই মার্চ ২০২০ তারিখ হতে ১৬ ডিসেম্বর ২০২১ তারিখ পর্যন্ত ‘মুজিব বর্ষ’ যথাযথ মর্যদায় রাষ্ট্রীয়ভাবে উদযাপিত হচ্ছে। মুজিব বর্ষকে আরও স্মরনীয় করার লক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ আড়ম্বরপূর্ণভাবে আয়োজন করা হয়েছে। গত ১০ জানুয়ারি হতে দেশব্যাপী এই মেরাথন অনুষ্ঠিত হচ্ছে। এরই ধারাবাহিকতায় গতকাল বুধবার রাজশাহী সেনানিবাসের ‘হোম অব বীর খ্যাত বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টার জাঁকজমকপূর্ণভাবে রাজশাহী শহরের নবনির্মিত চাপাইনবাবগঞ্জ বাইপাস সড়কে ম্যারাথনের আয়োজন করে।
ম্যারাথনে রাজশাহী সেনানিবাসের সকল বীর সদস্য এবং সেনানিবাসে কর্মরত অন্যান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। এই ম্যারাথনের নেতৃত্ব দেন সেন্টার কমান্ড্যান্ট ও পাপা বীর ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ তৌহিদ-উল-ইসলাম, বিএসপি, এনডিইউ, পিএসসি।
প্রসঙ্গত, বাংলাদেশ সেনাবাহিনীকে পেশাগতভাবে আরো স্বয়ংসম্পূর্ন এবং সমৃদ্ধ করার প্রয়াসে বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদূর প্রসারী চিন্তাচেতনা হতে ‘রেজিমেন্ট অব দি মিলেনিয়াম’ খ্যাত বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্ট প্রতিষ্ঠিত হয়। গত ১ জানুয়ারি ২০০১ তারিখে এই রেজিমেন্ট যাত্রা শুরু করে এবং বিগত ২০ বছরে এই রেজিমেন্ট পেশাগত উৎকর্ষতা অর্জনের মাধ্যমে একটি চৌকষ পদাতিক রেজিমেন্ট হিসেবে দেশে ও বিদেশে সুপরিচিত হয়েছে। বর্তমানে এই রেজিমেন্টের বীর ব্যাটালিয়ন সমূহ বাংলাদেশের বিভিন্ন সেনানিবাসসহ জাতিসংঘ মিশনে গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত রয়েছেন। এই রেজিমেন্টের পেশাগত মান উন্নয়নে উন্নত প্রশিক্ষণ প্রদানে ‘হোম অব বীর’, বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টাল সেন্টার প্রশংসনীয় অবদান রাখছে।

ফেব্রুয়ারি ১১
০৬:৪৪ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত