Daily Sunshine

রাসিকের পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সভা

Share

স্টাফ রিপোর্টার : রাসিকের পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেল ৪ টায় সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সভাপতি ও ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন।
সভায় সভাপতির বক্তব্যে আব্দুল সরকার টেকন বলেন, সবুজ, পরিচ্ছন্ন মহানগরী রাজশাহী। যার সুনাম দেশব্যাপী ইতোমধ্যে ছড়িয়ে পড়েছে। দেশি বিদেশী আগন্তুক এ নগরীর পরিবেশের ব্যাপক প্রশংসা করে থাকেন। মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের গতিশীল নেতৃত্বে মহানগরীর ব্যাপক উন্নয়ন কর্মকান্ড অব্যাহত আছে। তিনি এ নগরীকে সুন্দরভাবে সাজিয়ে তুলতে সকল ক্ষেত্রে দৃষ্টি রেখেছেন। নগরীর পরিবেশের আরো উন্নয়নে ব্যাপক কর্মকান্ড গ্রহণ করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। ইতোমধ্যে রাস্তার আইল্যান্ড, ফুটপাতে ও মহানগরীর গুরুত্বপূর্ণ ফাঁকা জায়গায় ৩৪,৮৩৬টি শোভাবর্ধক ফুলের চারা রোপণ করা হয়েছে। এছাড়া ৭,৩৩৩টি ফলজ, ঔষধি গাছ ৩৯জন কাউন্সিলর এর মাঝে বিতরণের মাধ্যমে রোপণ করা হয়েছে। নগরীতে রোপিত গাছের সংখ্যা প্রায় ৪২ হাজার। প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলরদের প্রত্যেককে বিভিন্ন প্রজাতির ১৮৮টি করে গাছ বিতরণ করা হয়েছে। বৃক্ষরোপণসহ পরিচর্যা কার্যক্রম অব্যাহত রয়েছে।
সভায় বৃক্ষরোপন কর্মীর মাঠ পর্যায়ে কাজ করার সময় জটিল রোগ/দূর্ঘটনার শিকার হলে আর্থিক সহায়তার করণীয় আলোচনা করা হয়। এছাড়াও নওদাপাড়ায় অবস্থিত রাজশাহী শিশু পার্কের সম্মুখে ফাঁকা জায়গায় নার্সারী স্থাপনে করণীয় বিষয়ে আলোচনা করা হয়।
সভায় রাসিকের পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সদস্য ৮নং সংরক্ষিত আসনের কাউন্সিলর নাদিরা বেগম, পরিবেশ উন্নয়ন কর্মকর্তা সৈয়দ মাহমুদ, উদ্ভিদ তত্ত্ববিদ শেখ হেলিনা বুলবুল, পরিবেশ উন্নয়ন সহকারী জুবায়ের হোসেন, সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

ফেব্রুয়ারি ১১
০৬:৪৩ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত