Daily Sunshine

কোহলিকে পেছনে ফেলে শীর্ষ তিনে রুট

Share

স্পোর্টস ডেস্ক: ভারতের বিপক্ষে চার ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ডাবল সেঞ্চুরি করে টেস্ট র‌্যাংকিংয়ের শীর্ষে তিনে অবস্থান করছেন জো রুট। চেন্নাইয়ে নিজের শততম টেস্ট খেলতে নেমে খেলেন ২১৮ রানের নান্দনিক ইনিংস; তাতেই তিনি টেস্ট ব্যাটিং র‌্যাংকিংয়ে দুই ধাপ এগিয়ে উঠে আসেন তিন নম্বরে।
বৃহস্পতিবার এক বিবৃতি দিয়ে রুটের র‌্যাংকিংয়ের উন্নতির বিষয়টি নিশ্চিত করে। রুটের উন্নতির দিনে অবনতি হয়েছে ভারত অধিনায়ক বিরাট কোহলির। তিনি তৃতীয় স্থান থেকে নেমে এসেছেন রুটের আগের জায়াগায়; ৫ম স্থানে।
টেস্ট র‌্যাংকিংয়ে ৯১৯ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন নিউ জিল্যান্ড অধিনায়ক কেন উলিয়ামসন। ৮৯১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ। তার থেকে ৮ পয়েন্ট কমে ৮৮৩ রেটিং নিয়ে তৃতীয় স্থানে জো রুট। ভারতের বিপক্ষে আরও তিনটি টেস্ট বাকি আছে; ওগুলোতে ভালো করলে স্মিথকেও ছাড়িয়ে যাবেন রুট। টানা তিন টেস্টের দুটিতে ডাবল সেঞ্চুরি; মাঝে একটিতে করেন ১৮৬ রান। ক্রিকেটের অভিজাত সংস্করণ টেস্টে যেনো উড়েছেন ইংলিশ অধিনায়ক।

ফেব্রুয়ারি ১১
০৬:৩৯ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত