Daily Sunshine

জয়পুরহাটে কৃষকের মাঠ দিবস

Share

জয়পুরহাট প্রতিনিধি: বুধবার জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার তালশন মাঠে কৃষকদের নিয়ে মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। আবহাওয়া ভাল থাকায় এবার ব্র্যাক সীড এগ্রোর উন্নত জাতের বীজে আলুতে বাম্পার ফলন পেয়েছে জয়পুরহাটের কৃষকরা। প্রতি বিঘায় ফলন হয়েছে ১২০ থেকে ১৪০ মণ। আলুর এমন ভাল ফলন সরেজমিনে যাচাইয়ের জন্য কৃষকদের অংশগ্রহণে এ মাঠ দিবসের আয়োজন করেন ব্র্যাক সিড এন্ড অ্যাগ্রো এন্টারপ্রাইজ।
ভাল ফলন পেতে কৃষকদের করণীয় বিষয়ে আলু রোপন ও পরিচর্যার নানা কৌশল তুলে ধরে বক্তব্য রাখেন, সংস্থার প্রধান কার্যালয়ের কৃষিবিদ এম.এ মনছুর লিয়ন,বগুড়া অফিসের ব্যবস্থাপক কৃষিবিদ সেলিম উর রহমান,বীজ ডিলার শারফুল ইসলাম,কৃষক আরমান আলী সহ অন্যরা।
পরে আয়োজকরা উপস্থিত কৃষকদের সাথে নিয়ে ব্র্যাকের সরবরাহ করা বীজে অ্যাস্টেরিক জাতের আলু খেত পরিদর্শন করেন। জেলায় এবার ব্র্যাকের সরবরাহ করা বীজে উন্নত জাতের বীজে কৃষকরা আলু চাষ করেছে প্রায় ১০ হাজার হেক্টর জমিতে।

ফেব্রুয়ারি ১১
০৬:৩৮ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত