Daily Sunshine

পাবনার মেয়র পদে ভোট পুনঃগণনার নির্দেশ

Share

সানশাইন ডেস্ক : পাবনা সদর পৌরসভার মেয়র পদে নির্বাচনের ভোট একমাসের মধ্যে পুনঃগণনার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সেইসঙ্গে ঘোষিত ফলাফলের ভিত্তিতে প্রকাশিত গেজেটের কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দিয়েছেন আদালত।
বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ বুধবার এ আদেশ দেন।
ওই নির্বাচনে মেয়র পদে পরাজিত আওয়ামী লীগের প্রার্থী আলী মুর্তজা বিশ্বাস সনির করা এক রিট আবেদনে এ আদেশ দেন আদালত। রিট আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন ড. শাহদীন মালিক ও অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী।
গত ৩০ জানুয়ারি অনুষ্ঠিতব্য পাবনা পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী (স্বতন্ত্র) শরীফ উদ্দিন প্রধান বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হন।
জেলা যুবলীগের সাবেক সভাপতি স্বতন্ত্র প্রার্থী নারিকেল গাছ প্রতীকের শরীফ উদ্দিন প্রধান পেয়েছেন ২৭ হাজার ৯৬৯ ভোট। আর আওয়ামী লীগের প্রার্থী আলী মুর্তজা বিশ্বাস সনি পান ২৭ হাজার ৮৪৭ ভোট। শরীফ উদ্দিন প্রধানকে ১২২ ভোটে বিজয়ী ঘোষণা করা হয়।
ওই নির্বাচনে ১ হাজার ১৬৫টি ভোট বাতিল করা হয়। এই ফলাফলের ভিত্তিতে গত ৭ ফেব্রুয়ারি গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন (ইসি)। এর আগেই নির্বাচন বাতিল চেয়ে গত ৫ ফেব্রুয়ারি হাইকোর্টে রিট আবেদন করা হয়।

ফেব্রুয়ারি ১১
০৬:৩৪ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত