Daily Sunshine

বৃক্ষ পরিচর্যাকারীদের সুরক্ষায় ফার্স্ট এইড বক্স দিলেন মেয়র লিটন

Share

স্টাফ রিপোর্টার : পরিষ্কার-পরিচ্ছন্নতায় দেশসেরার পাশাপাশি রাজশাহী মহানগরী ইতোমধ্যে সবুজেঘেরা ফুলের শহরেও খ্যাতি অর্জন করেছে। রাজশাহী মহানগরের সড়কের আইল্যান্ডে শোভা পাচ্ছে ফুল সহ নানা প্রজাতির গাছ। যা মহানগরীর সৌন্দর্য্যকে বৃদ্ধি করেছে কয়েকগুনে। মহানগরীতে নির্মিত নতুন ফোরলেন সড়কগুলোর আইল্যান্ডে রোপণ করা হচ্ছে বিভিন্ন প্রজাতির গাছ। গাছগুলোর নিয়মিত পরিচর্যায় ব্যস্ত সময় পার করছেন রাসিকের পরিবেশ শাখার কর্মীরা। গাছ পরিচর্যা করতে গিয়ে বিভিন্নভাবে আহত হচ্ছেন অনেকে। তাই তাদের সুরক্ষায় ফার্স্ট এইড বক্স প্রদান করলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। পর্যায়ক্রমে রাসিকের অন্যান্য বিভাগ ও শাখায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের জন্য ফাস্ট এইড বক্স প্রদান করা হবে বলে জানিয়েছেন মেয়র।
মঙ্গলবার সন্ধ্যায় নগর ভবনে মেয়র দপ্তরকক্ষে রাসিকের পরিবেশ উন্নয়ন স্থায়ী কমিটির সভাপতি ও ২২নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন এবং পরিবেশ উন্নয়ন কর্মকর্তা সৈয়দ মাহমুদ-উল ইসলামের হাতে ফার্স্ট এইড বক্স তুলে দেন মেয়র। এ সময় রাসিকের ইভেন্ট ম্যানেজমেন্ট এন্ড ট্যুরিজম শাখার ম্যানেজার ফরহাদ হোসেন আদনান উপস্থিত ছিলেন।
পরিবেশ উন্নয়ন কর্মকর্তা সৈয়দ মাহমুদ-উল ইসলাম বলেন, মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন স্যারের নির্দেশনায় ২০২০ সালের জুন মাস থেকে ২০২১ সালের ফেব্রুয়ারি পর্যন্ত মহানগরীতে সাড়ে ৪২ হাজার নতুন গাছ লাগানো হয়েছে। নতুন লাগানো এবং পূর্বের গাছগুলোর নিয়মিত পরিচর্যায় ব্যস্ত সময় পার করছেন পরিবেশ শাখার কর্মীরা। গাছ পরিচর্যা করতে গিয়ে বিভিন্নভাবে আহত হচ্ছেন কেউ কেউ। বিষয়টি মেয়র মহোদয়কে অবহিত করা হলে তিনি ফাস্ট এইড বক্স প্রদান করেন। প্রাথমিক চিকিৎসায় ব্যবহৃত উপকরণাদি ও ওষুধপত্র প্রদান করায় পরিচর্যকারীদের প্রাথমিক চিকিৎসা ও সুরক্ষা নিশ্চিত হলো।

ফেব্রুয়ারি ১০
০৭:২৫ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত