Daily Sunshine

বিএনপি প্রার্থীর সংবাদ সম্মেলনের পর কৃষকলীগের মামলা, গ্রেপ্তার ৬

Share

শিবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ পৌর নির্বাচনকে কেন্দ্র করে ক্রমেই উত্তপ্ত হচ্ছে উপজেলার রাজনীতি। শনিবার ও রবিবার মধ্য রাতে নেীকার নির্বাচনী অফিসে ককটেল বিস্ফোরনের ঘটনায় বিএনপি প্রার্থীর সংবাদ সম্মেলনের পরদিন কৃষকলীগের দায়েরকৃত মামলায় ৬ বিএনপি নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।
শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন জানান, মঙ্গলবার ভোরে কৃষকলীগের সাধারন সম্পাদক জিয়াউল ইসলাম শিবগঞ্জ পৌরসভার ৩নং ওয়ার্ডের নৌকার নির্বাচনী অফিসে কয়েক দফা বোমা বিস্ফোরনের ঘটনায় এজাহার নামীয় ১৫ জনকে এবং অজ্ঞাতনামা আরও ২৫/৩০ জনকে আসামী করে মামলা দায়েরের ঘটনায় (মামলা নং-১২) মঙ্গলবার ভোরে পুলিশ বিএনপি ও যুবদলের ৬ নেতাকর্মীকে গ্রেপ্তার করে।
গ্রেপ্তারকৃতরা হলেন, শিবগঞ্জ উপজেলা যুবদলের সভাপতি মহাজন পাড়া এলাকার মৃত মফিজ উদ্দিনের ছেলে ও যুবদলের যুগ্মআহ্বায়ক আলী আহম্মেদ বাবু ও তার ভাই বিএনপি সমর্থক মকসুদুল আহমেদ (শিপলু),শিবগঞ্জ উপজেলার বিএনপির সাবেক প্রচার সম্পাদক দৌলতপুর এলাকার মৃত আবুবকর সিদ্দিকের ছেলে হাসান আলী, শিবগঞ্জ উপজেলা ছাত্রদলের সদস্য দোলতপুর এলাকার মৃত মোহাম্মদ আলীর ছেলে মুখলেসুর রহমান ১নং ওয়ার্ডের দেবীনগর এলাকার সাবেক যুবদলের সাধারণ সম্পাদক ইব্রাহীম আলীর ছেলে সেলিম আলী, বিএনপির সমর্থক দেবীনগর এলাকার জাফর আলীর ছেলে মাহিদুর। গ্রেপ্তারকৃতদের সকলের বাড়ি পৌর এলাকায়।
এদিকে সোমবার বিকেলে পৌর এলাকার পদ্মা সিনেমা হল চত্তরে আসন্ন পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্যের আচরনবিধি লঙ্ঘন ও নির্বাচনী কার্যালয়ে ককটেল বিস্ফোরনের প্রতিবাদ এবং নির্বাচনের পরিবেশ শান্তিপূর্ণ রাখার দাবীতে সংবাদ সম্মেলন করেছে ধানের শীষ প্রতীকের প্রার্থী ওজিউল ইসলাম।
তিনি নৌকার প্রার্থী সৈয়দ মনিরুল ইসলামের বিরুদ্ধে প্রচারণায় অনিয়ম ও ধানের শীষের প্রার্থীদের হয়রানীর অভিযোগ আনেন। এ সময় উপস্থিত ছিলেন, প্রধান নির্বাচনী উপদেষ্টা এনামুল হক আলম, সদস্য সচিব মাইনুল ইসলাম, শিবগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সারওয়ার জাহান সেন্টু, উপজেলা যুবদল আহ্বায়ক শামসুল আলম, উপজেলা যুবদলের যুগ্মআহ্বায়ক আলী আহম্মেদ বাবু, পৌর যুবদলের যুগ্মআহ্বায়ক আবুল বাশারসহ বিএনপি ও এর বিভিন্ন অংগ সংগঠনের নেতৃবৃন্দ।
বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী ওজিউল ইসলাম সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানান, এই সরকারের অধিনে নির্বাচনে অংশগ্রহণ করা খুবই কষ্টদায়ক। তারপরও বিএনপির মনোনয়ন নিয়ে ১৪ ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছি। বর্তমান ক্ষমতাসীন দল পৌর নির্বাচনে জয়লাভের জন্য বিএনপির নেতাকর্মীদের বিভিন্নভাবে হুমকি দেয়াসহ তাদের মিথ্যা মামলার ভয় দেখাচ্ছে। শনিবার ও রোববার নিজেদের নির্বাচনী অফিসে ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে বিএনপিকে দোষারোপ করছে।
এ ব্যাপারে নৌকা মনোনীত প্রাথি সৈয়দ মনিরুল ইসলাম এসব অভিযোগ অস্বীকার করে জানান, ধানের শীষের প্রার্থী শিবগঞ্জে আবারো জালাও পোড়াও করার হুমকি দিয়ে বক্তব্য দেয়ার পর তাদের লোকজনই নৌকার অফিসে ককটেল হামলা চালিয়েছে। আর তাদের আচরনবিধি লঙ্ঘিত হয়নি দাবী করে উল্টো ধানের শীষ মনোনীত প্রার্থীই আচরনবিধি লঙ্ঘন করছে বলে দাবী করেছে।

ফেব্রুয়ারি ১০
০৭:২০ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত