Daily Sunshine

ডালডা, রঙ আর চিনি মিশিয়ে তৈরি হচ্ছে খেজুরের গুড়!

Share

বড়াইগ্রাম প্রতিনিধি : ডালডা, ক্ষতিকর রঙ ও চিনি মিশিয়ে তৈরি করা হচ্ছে খেজুর গুড়। এসব গুড় দেদারছে খাঁটি হিসাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে নিয়ে বিক্রি করা হচ্ছে। নাটোরের লালপুর ও বড়াইগ্রাম উপজেলায় অভিযান চালায় ভ্রাম্যমান আদালত।
নাটোরের বড়াইগ্রাম ও পাশের লালপুর উপজেলায় র‌্যাব সদস্যরা অভিযান চালিয়ে পাঁচ হাজার কেজি ভেজাল গুড় জব্দ করেছেন। একই সঙ্গে গুড় তৈরির উপাদান হিসেবে রাখা এক হাজার কেজি চিনিও জব্দ করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তিন ব্যাবসায়ীকে এক লাখ ২০ হাজার টাকা জরিমানা শেষে ওই চিনি নিলামে বিক্রি করা হয়।
নাটোর র‌্যাব অফিসের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার এএসপি মাসুদ রানা বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সন্ধ্যায় বড়াইগ্রাম উপজেলার আটঘরিয়া ও পাশের লালপুর উপজেলার ওয়ালিয়া বাজার এলাকায় অভিযান চালায় র‌্যাব সদস্যরা। এ সময় ৫ হাজার কেজি ভেজাল গুড়, তিন কেজি হাইড্রোজ, এক কেজি টেক্সটাইল রং, পাঁচ কেজি ডালডা ও এক হাজার কেজি চিনি জব্দ করা হয়। পরে ভেজাল গুড় তৈরি, সংরক্ষণ ও বিক্রির অপরাধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে উপজেলার আটঘরিয়া এলাকার আমজাদ হোসেনকে (৪৩) ২০ হাজার টাকা এবং ওয়ালিয়া এলাকার আইয়ুব আলী (৩৬) ও জলি বেগমকে (৩০) ৫০ হাজার টাকা করে এক লাখ জরিমানা করা হয়।
লালপুর উপজেলা ভূমি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার এ আদালত পরিচালনা করেন। পরে জব্দকরা অন্যান্য আলামত নির্বাহী ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে ধ্বংস করা হয়েছে। একই সঙ্গে চিনিগুলো নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর আদেশে নিলামের মাধ্যমে বিক্রয় করা হয়েছে।

ফেব্রুয়ারি ১০
০৭:২০ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত