Daily Sunshine

মঙ্গলবার দেয়া হবে বিভাগীয় পর্যায়ের ‘জয়িতা’ সম্মাননা

Share

স্টাফ রিপোর্টার : আগামী মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) রাজশাহী বিভাগীয় পর্যায়ের ‘জয়িতা’ সম্মাননা প্রদান করা হবে। রাজশাহী বিভাগ থেকে পাঁচটি ক্যাটাগরিতে পাঁচজনকে এই সম্মাননা দেয়া হবে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীন মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে এই সম্মাননা দেয়া হবে।
রোববার বিকেলে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। সাংবাদিকদের ব্রিফ করেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মো. জাকীর হোসেন। এ সময় স্থানীয় সরকার বিভাগের পরিচালক জিয়াউল হক, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শবনম শিরিনসহ বিভাগীয় কমিশনারের কার্যালয়ের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
অতিরিক্ত বিভাগীয় কমিশনার জানান, ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের আওতায় অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী, শিক্ষা ও চাকরির ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী, সফল জননী এবং নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করা নারী- এই পাঁচ ক্যাটাগরিতে পাঁচজন নারীকে বিভাগীয় পর্যায়ের জয়িতা সম্মাননা দেয়া হবে। প্রাথমিকভাবে প্রতি ক্যাটাগরি থেকে ১০ জন নারীর তালিকা করা হয়েছে। এদের মধ্যে চূড়ান্তভাবে পাঁচজনকে সম্মাননা দেয়া হবে।
প্রাথমিকভাবে নির্বাচিত ১০ জন নারী হলেন- পাবনার ভাঙ্গুড়ার পাটুলি গ্রামের সুমনা সুলতানা সাথী, বগুড়া সদরের মালতিনগরের জাকিয়া সুলতানা, শিবগঞ্জের বিহার পশ্চিমপাড়া গ্রামের মিফতাহুল জান্নাত, চাঁপাইনবাবগঞ্জ সদরের সুলতানা রাজিয়া, গোমস্তাপুরের ঘোসালপাড়া গ্রামের জাহানারা বেগম, রাজশাহীর মধ্য নওদাপাড়ার আমিনা হক, হড়গ্রাম নতুনপাড়ার সেলিনা বেগম, বাগমারার জান্নাতুন নেছা, পাবনার চাটমোহরের চকউখুলীর রোজিনা খাতুন এবং সিরাজগঞ্জের কাজিপুরের দক্ষিণ রেহাই গ্রামের ফুলেরা খাতুন।
প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, রাজশাহী বিভাগের আট জেলার ৬৭টি উপজেলা থেকে মোট ৩৩৭টি আবেদন এসেছিল। এর মধ্যে ৮ জেলা থেকে প্রাথমিকভাবে ৩৯ জনকে নির্বাচিত করে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে পাঠানো হয়। এদের মধ্যে ১০ জনকে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে। চূড়ান্তভাবে পাঁচজনকে নির্বাচিত করার জন্য বিভাগীয় কমিশনারকে সভাপতি করে ছয় সদস্যের একটি কমিটি করা হয়েছে।
চূড়ান্তভাবে নির্বাচিতদের মঙ্গলবার সম্মাননা প্রদান করা হবে। জেলা শিল্পকলা অ্যাকাডেমি মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হবে। এছাড়া এ অনুষ্ঠানে জাতীয় পর্যায়ে ২০১৬ সালে নির্বাচিত শ্রেষ্ঠ জয়িতা সিরাজগঞ্জের আমিনা বেগম ও ২০১৭ সালে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা হওয়া চাঁপাইনবাবগঞ্জের অনামিকা ঠাকুরকে সংবর্ধনা জানানো হবে। অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে প্রেস ব্রিফিংয়ে জানানো হয়েছে।

ফেব্রুয়ারি ০৮
০৫:২৩ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত