Daily Sunshine

পবা উপজেলা উপনির্বাচনে মনোনয়ন ফিরে পেতে বিএনপি প্রার্থীর আপিল

Share

স্টাফ রিপোর্টার: পবা উপজেলা পরিষদের উপনির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী মামুনুর সরকার জেডকে নিষ্পত্তি মামলার তথ্য ভুলবশতঃ না সংযুক্ত করার জন্য তার মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছেল। রোববার তার প্রার্থীতা ফিরে পেতে রাজশাহী জেলা প্রশাসক ও আপিল কর্তৃপক্ষ পবা উপজেলা নির্বাচনে তিনি আবেদন করেছেন।
গত বৃহস্পতিবার রাজশাহী জেলা নির্বাচন অফিসে প্রার্থীতা যাচাই বাছাই অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর মনোনীত প্রার্থীর মামলার তথ্য গোপন করার অভিযোগ এনে তার প্রার্থীতা বাতিল করা হয়। রাজশাহী জেলা নির্বাচন অফিসার সাইফুল ইসলাম এই প্রার্থীতা বাতিল করেন।
এ বিষয়ে জানতে চাইলে প্রার্থী মামুনুর সরকার জেড বলেন, নওহাটা পৌর নির্বাচনে মেয়র পদে নির্বাচন করার জন্য মনোনয়নপত্রের সঙ্গে একই রকম নথি তিনি দাখিল করেন। সেখানে যাচাই বাছাই করে পবা উপজেলা নির্বাহী অফিসার ও নওহাটা পৌর নির্বাচন রিটার্নিং অফিসার শিমুল আকতার তাঁর প্রার্থীতা বৈধ ঘোষণা করেন। পরে দলের প্রতি আনুগত্য দেখিয়ে তাঁর প্রার্থীতা প্রত্যাহার করেন তিনি।
তিনি আরো বলেন, জেলা রিটার্নিং অফিসার যে মামলার কথা বলে তাঁর প্রার্থীতা বাতিল করেছেন তা ২০০৫ সালে নিস্পত্তি হয়ে গেছে। তবে মনোনয়ন পত্রের সঙ্গে এই তথ্য তিনি ভুলবশতঃ সংযুক্ত করেন নি। এ নিয়ে রোববার রাজশাহী জেলা প্রশাসক বরাবরে আপিল করেছেন বলে জানান জেড।

ফেব্রুয়ারি ০৮
০৫:২১ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত