Daily Sunshine

বেসের ঘূর্ণিতে ব্যাটিংয়েও চাপে ভারত

Share

স্পোটস ডেস্ক: জো রুটের ইতিহাস গড়া ডাবল সেঞ্চুরিতে বল হাতে ইংল্যান্ডের কাছে চাপে ছিল ভারত। ব্যাট হাতেও চাপমুক্ত হতে পারলো না স্বাগতিকরা। ডম বেসের ঘূর্ণিতে বেকায়দায় ভারত। সফরকারীরা প্রথম ইনিংসে ৫৭৮ রানের পাহাড় গড়েছে, জবাবে ৬ উইকেটে ২৫৭ রানে তৃতীয় দিনের খেলা শেষ করেছে বিরাট কোহলির দল। চেন্নাই টেস্টে চার উইকেট হাতে রেখে ভারত এখনও ৩২১ রানে পিছিয়ে।
৮ উইকেটে ৫৫৫ রানে রোববার দিনের খেলা শুরু করেছিল ইংল্যান্ড। বেস ২৮ ও জ্যাক লিচ ৬ রানে অপরাজিত খেলা শুরু করেন। আর ২৩ রান তুলতে বাকি দুই উইকেট হারায় সফরকারীরা। বেসকে ৩৪ রানে যশপ্রীত বুমরাহ আর রবিচন্দ্রন অশ্বিন ১ রানে জেমস অ্যান্ডারসনকে ফেরান। ১৪ রানে অপরাজিত ছিলেন লিচ।
তিনটি করে উইকেট নিয়ে ভারতের সেরা বোলার বুমরাহ ও অশ্বিন। দুটি করে উইকেট পান ইশান্ত শর্মা ও শাহবাজ নাদিম। রান-পাহাড়ে চড়তে গিয়ে ভারত দুই ওপেনারকে হারায় ৪৪ রানের মধ্যে। রোহিত শর্মা (৬) ও শুভমান গিলকে (২৯) বিদায় করেন জোফরা আর্চার। এরপর বেসের জাদুকরী বোলিং। তৃতীয় দিন ভারতের বাকি চার উইকেট তার। এর মধ্যে দ্বিতীয় সেশনের মাঝামাঝি সময়ে টানা দুই ওভারে অধিনায়ক বিরাট কোহলি (১১) ও সহঅধিনায়ক আজিঙ্কা রাহানেকে (১) আউট করেন ইংলিশ স্পিনার।
৭৩ রানে ৪ উইকেট হারিয়ে বিপদের মুখে ছিল ভারত। এই ধাক্কা কিছুটা সামলে নেয় তারা চেতেশ্বর পুজারা ও ব্রিসবেন টেস্টের নায়ক ঋষভ পান্তের জুটিতে। ১১৯ রানের এই প্রতিরোধ গড়া জুটি ভাঙেন বেস। গলেতে শ্রীলঙ্কার বিপক্ষে এক ইনিংসে ৫ উইকেটসহ দুই ম্যাচে ১২ উইকেট নেওয়া এই ডানহাতি স্পিনার পুজারাকে ৭৩ রানে ফেরান। ২৯তম ফিফটি করে ভারতীয় এই ব্যাটসম্যান খেলেছেন মোট ১৪৩ বল, চার ছিল ১১টি। পুজারার ব্যর্থতার পর সেঞ্চুরিবঞ্চিত হন পান্তও। তাকে ৯১ রানে লিচের ক্যাচ বানান বেস। ৮৮ বলে ৯ চার ও ৫ ছয়ে মারকুটে ইনিংস খেলেন পান্ত।
ভারত ২২৫ রানে ৬ উইকেট হারিয়ে ধুঁকছিল। পরে আর কোনও উইকেট হারায়নি তারা। অশ্বিনের সঙ্গে ওয়াশিংটন সুন্দর ১০৪ বলে ৩২ রানের অবিচ্ছিন্ন জুটিতে দিন পার করেছেন। ৩৩ রানে ওয়াশিংটন আর ৮ রানে খেলছেন অশ্বিন। ২৩ ওভারে ৫ মেডেনসহ ৫৫ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন বেস। দুটি পান আর্চার।

ফেব্রুয়ারি ০৮
০৫:১৮ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত