Daily Sunshine

বাগমারায় মরা গরুর মাংস বিক্রির দায়ে কসাইয়ের জেল

Share

স্টাফ রিপোর্টার, বাগমারা: রাজশাহীর বাগমারায় মরা গরুর মাংস বিক্রির দায়ে একজন কসাইয়ের এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। দণ্ড পাওয়া ওই কসাইয়ের নাম খোরশেদ আলম তার বাড়ি উপজেলার কহিতপাড়া গ্রামে।
উপজেলা প্রশাসন ও স্থানীয় ব্যক্তিরা জানান, গত শুক্রবার উপজেলার কহিতপাড়া গ্রামের খোরশেদ আলম নামের একজন কসাই রুগ্ন একটি গরু কিনে বাঘাবাড়ি বাজারে নিয়ে আনেন। রাতের কোনো এক সময়ে গরুটি মারা যায়। পরে রাত মরা গরুটি জবাই করেন। বিষয়টি বাজারের পাহারাদার লোকমান আলী মকলেছুর রহমান টের পেয়ে তাদের বাধা প্রদান ও মাংস বিক্রির করতে বারণ করেন।
শনিবার সকালে কসাই বাজারে মাংস বিক্রি শুরু করেন। বাজারের পাহারাদারেরা বিষয়টি বাজার কমিটির সদস্যদের জানান। তারা ঘটনাস্থলে ছুটে এসে মাংস বিক্রিতে বাধা দেন। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে কসাই মরা গরু জবাই করে মাংস বিক্রির কথা স্বীকার করেন। স্থানীয় লোকজন কসাই খোরশেদকে আটকে রেখে উপজেলা প্রশাসনকে বিষয়টি মুঠোফোনে জানান।
দুপুরের পরে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান ঘটনাস্থলে পৌঁছে এলাকার লোকজনের কাছ থেকে ঘটনা সর্ম্পকে অবহিত হওয়ার পর কসাই খোরশেদ আলমকে জিজ্ঞাসাবাদ করেন। তিনি মরা গরু জবাই ও মাংস বিক্রির অভিযোগ স্বীকার করেন। ভ্রাম্যমাণ আদালতের বিচারক কসাইকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

ফেব্রুয়ারি ০৮
০৫:১৬ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত