Daily Sunshine

কম্প্রিহেনসিভ লাইসেন্সিং পরীক্ষা গ্রহণের দাবিসহ ১০ দফা দাবিতে নওগাঁয় মানববন্ধন

Share

নওগাঁ প্রতিনিধি: কম্প্রিহেনসিভ লাইসেন্সিং পরীক্ষা গ্রহণের দাবি ও কারিগরি বোর্ডের অধিনে ডিপ্লোমা ইন পেশেন্ট কেয়ার কোর্স কারিদের বাংলাদেশ নার্সিং এন্ড মিডওয়াইফারী কাউন্সিলর থেকে লাইসেন্স পাওয়ার বিরুদ্ধেসহ ১০ দফা দাবিতে নওগাঁয় মানববন্ধন করছে নওগাঁ নার্সিং ইনস্টিটিউটের ছাত্র-ছাত্রীরা। শনিবার দুপুরে শহরের মুক্তির মোড়ে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের সড়কে বাংলাদেশ ডিপ্লোমা নার্সিং ইনস্টিটিউট জেলা শাখার আয়োজনে ঘন্টাকাল ব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
ডিপ্লোমা নার্সিং এ্যাসোসিয়েশান জেলা শাখার সভাপতি ফারিহা তানজুমের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সাধারন সম্পাদক ইমরুল হাসান সাগর, সদস্য ফারুক হোসেন, শাকিল জ্যোতি, আশা।
বক্তরা বলেন, কম্প্রিহেনসিভ লাইসেন্সিং পরীক্ষার স্থগিতাদেশ অবিলম্বে প্রত্যাহার করে দ্রুত পরীক্ষা নিতে হবে, বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের নিবন্ধিত শিক্ষা প্রতিষ্ঠানে নার্সিং কোর্স সম্পন্নকারী ব্যতীত কোনো শিক্ষার্থীকে নার্স হিসেবে নিবন্ধন দেওয়া যাবে না। নার্সিংকদের অন্যান্য দেশের মত প্রথম শ্রেনীতে মর্যাদা দিতে হবে। স্পেশাল বিসিএস চালু করতে হবে। নার্সকে নার্সিং অফিসার পদবী দিতে হবে। ফাইনাল পরীক্ষার এক সপ্তাহের ভিতরে রেজিস্ট্রার পরীক্ষা নিতে হবে যাতে ইন্টারর্নিপের পর জব পেতে ভোগান্তি পেতে না হয়। পুরাতন ও চাকুরীতে যে সব নার্স আছে তাদেরকে ইনক্রিমেন্ট দিয়ে প্রথম শ্রেণির সমমান দেওয়াসহ ১০ দফা দাবি তুলে ধরেন বক্তারা।

ফেব্রুয়ারি ০৭
০৩:৫৩ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত