Daily Sunshine

অবশেষে রাজশাহী জেলা আ’লীগের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন

Share
Spread the love

স্টাফ রিপোর্টার : রাজশাহী জেলা আওয়ামী লীগের নতুন কমিটির অনুমোদন দিয়েছে কেন্দ্র। বুধবার বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান সরকারের মন্ত্রী ওবায়দুল কাদের স্বাক্ষরিত দলীয় প্যাডে ৭১ সদস্যের এই পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়া হয়। ২০১৯ থেকে ২০২২ সাল পর্যন্ত ৩বছরের জন্য এই কমিটির অনুমোদন দেয়া হয়।
এর আগে ২০১৯ সালের ৮ ডিসেম্বর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে দিনব্যাপি নানা নাটকিয়তা শেষে সভপতি, সম্পাদক ও দুইজন যুগ্ন সাধারণ সম্পদকসহ মোট ৪জনের নাম ঘোষণা করা হয়। নতুন এই নেতৃবৃন্দকে দায়িত্ব দেয়া হয় তারা দলের ত্যাগী ও প্রকৃত সদস্যদের নিয়ে আগমী এক মাসের মধ্যে নতুন ও পূর্ণাঙ্গ কমিটি গঠন করে তাদের নাম কেন্দ্রে পাঠাবেন।
তবে দলীয় ক্রোন্দল ও নতুন নেতৃবৃন্দের মধ্যে দ্বন্দ্বের কারণে এক বছর পেরিয়ে গেলেও জেলার নতুন ও পূর্ণাঙ্গ কমিটি দেয়া সম্ভভ হয়নি। এর আগে দুই দফা কমিটির নাম পাঠান হয় কেন্দ্রে। তবে পকেট কমিটি গঠন ও কমিটিতে অনুপ্রেবেশকারী ও হাইব্রিডদের নাম দেয়ার অভিযোগ ও পাল্টা অভিযোগে ওই কমিটিগুলোর অনুমোদন মেলেনি। অবশেষে সকল জল্পনা-কল্পনা শেষে বুধবার কেন্দ্র থেকে রাজশাহী জেলা আওয়ামী লীগের ৭১ সদস্যের নতুন কমিটির অনুমোদন দেয়া হয়।
নতুন কমিটির ১১জন সহসভাপতি হলেন, অনিল কুমার সরকার, আমানুল হাসান দুদু, এ্যড. ইব্রাহীম হোসেন, এ্যড. সুশান্ত কুমার ঘোষ, অধ্যক্ষ এসএম একরামুল হক, আমজাদ হোসেন, সাইফুল ইসলাম দুলাল, এ্যাড. শরিফুল ইসলাম শরীফ, জাকিরুল ইসলাম সান্টু, শরীফ খান এবং বীর মুক্তিযোদ্ধা রিয়াজউদ্দিন আহমেদ।
৩ জন যুগ্ন সাধারণ সম্পাদক হলেন, বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যড. লায়েব উদ্দিন লাবলু, রাজশাহী-৩ আসনের সাংসদ আয়োন উদ্দিন এবং অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান মাঞ্জাল। ৩জন সাংগঠনিক সম্পাদক হলেন, একেএম আসাদুজ্জামান, এ্যড. মো. আব্দুস সামাদ এবং আলফোর রহমান।
অন্যান্য পদের মধ্যে আইন বিষয়ক সম্পাদক এ্যড. এজাজুল হক মানু, কুষি ও সমবায় বিষয়ক সম্পাদক কুমার প্রতীক দাস রানা, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মেহেবুব হাসান রাসেল, ত্রাণ ও সমাজকণ্যাণ সম্পাদক আখতারুজ্জামান আখতার, দপ্তর সম্পাদক প্রদ্যুৎ কুমার সরকার, ধর্ম বিষয়ক সম্পাদক রেজওয়ানুল হক পিনু মোল্লা, প্রচার ও প্রকাশনা সম্পাদক অধ্যক্ষ মোজাম্মেল হক, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কামরুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শহিদুল করিম শিবলী, মহিলা বিষয়ক সম্পাদক পূণিমা ভট্টাচার্য, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক গিয়াস উদ্দিন, যুব ও ক্রীড়া সম্পাদক মোস্তাক আহমেদ, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক মামুনুর রশিদ সরকার মাসুদ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মাহবুব উল আলম মুক্তি, শ্রম সম্পাদক মাহাবুবুর রহমান, সাংস্কৃকি বিষয়ক সম্পাদক সোহরাব হোসেন, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. চিম্ময় কান্তি দাস, উপদপ্তর সম্পাদক আব্দুল মান্নান, উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক মাসুদ রানা (চারঘাট), কোষাধ্যক্ষ আজিজুল আলম।
সাংগঠনিক ভাবে সদস্য হিসেবে ৩৬টি পদ থাকলেও ৩২ জনের নাম ঘোষণা করা হয়েছে। সদস্যরা হলেন, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও রাজশাহী-১ আসনের এমপি আলহাজ্জ ওমর ফারুক চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, জিন্নাতুন্নেসা তালুকদার, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, রাজশাহী-৪ আসনের এমপি ইঞ্জি. এনামুল হক, রাজশাহী-৫ আসনের এমপি ডা. মনসুর রহমান, সংরক্ষিত আসনের এমপি এ্যড. আদিবা আঞ্জুম মিতা, রায়হানুল হক রায়হান, নাহিদুল ইসলাম নাবাব, আনম মনিরুল ইসলাম তাজুল, সাইফুল ইসলাম বাদশা, আক্কাস আলী, অধ্যক্ষ হোলাম ফারুক, ফারুক হোসেন ডাবলু, জিএম হীরা বাচ্চু, শরীফুল ইসলাম, রোকোনুজ্জামান রিন্টু, আবু বক্কর, আব্দুর রাজ্জাক, কাটাখালী পৌরসভার মেয়র আব্বাস আলী, আবুল কালাম আজাদ, শহিদুজ্জামান শহীদ, রবিউল ইসলাম রবি, সরদার জানি মোহাম্মদ, খাদেমুল নবী চৌধুরী, একেএম সামসুল হক, প্রভাষক রোকসানা মেহবুব চপলা, মোসা. মর্জিনা বেগম, তৌহিদ হাসান তুহিন, মোছা. নিলমিা বেগম, সুরঞ্জিৎ কুমার সরকার এবং রাসিক মেয়রের কণ্যা ও সাবেক ছাত্রলীগ নেতা ডা. অনিকা ফারিয়া জামান।

ফেব্রুয়ারি ০৫
০৬:০৭ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর
Spread the love

Spread the loveস্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ
Spread the love

Spread the loveসানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি।

বিস্তারিত