Daily Sunshine

পাল্টে গেলো বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ, জেনে নিন নতুন সূচি

Share

স্পোর্টস ডেস্ক: ৩টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে আসছে মার্চে নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। তবে এরইমধ্যে সফরের সূচি পাল্টে গেছে। পুরোনো সূচি থেকে ৭ দিন পিছিয়ে শুরু হবে ২২ গজের লড়াই। বৃহস্পতিবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে নিউজিল্যান্ড ক্রিকেট।
দেশটির পেশাদারি ক্রিকেটের সর্বোচ্চ ক্রীড়া নিয়ন্ত্রক সংস্থাটির বিবৃতিতে জানানো হয়েছে, ‘লজিস্টিক কারণে’ তারা বাংলাদেশ ও নিউজিল্যান্ডে মধ্যকার সূচি পরিবর্তন করেছে। পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী, ১৩ মার্চ মাঠের লড়াই শুরু হওয়ার কথা থাকলেও এখন সিরিজ শুরু হবে ২০ মার্চ। নিউজিল্যান্ড ক্রিকেট বিবৃতিতে জানিয়েছে, চলমান করোনা ভাইরাস মহামারিতে বাংলাদেশ দলের আবহাওয়ার সঙ্গে মানিয়ে নেয়া ও পর্যাপ্ত অনুশীলন নিশ্চিত করতে ৭ দিন পিছিয়ে দেয়া হয়েছে সিরিজ।
নতুন সূচিতে বাংলাদেশ এখন কুইন্সটাউনে ৫ দিনের ক্যাম্প করতে পারবে। ম্যাচের সূচি পরিবর্তন হলেও ভেন্যু একই থাকছে। আগের সূচিতে ১৩, ১৭ ও ২০ মার্চ তিনটি ওয়ানডে হওয়ার কথা ছিল। নতুন সূচিতে ম্যাচ তিনটি হবে ২০, ২৩ ও ২৬ মার্চ যথাক্রমে ডানেডিন, ক্রাইস্টচার্চ ও ওয়েলিংটনে।
অন্যদিকে ২৩, ২৬ ও ২৮ মার্চ তিন ম্যাচের টি-২০ সিরিজ হওয়ার কথা থাকলেও এখন পরিবর্তিত সূচি অনুযায়ী সেই সিরিজ হবে ২৮ ও ৩০ মার্চ এবং ১ এপ্রিল যথাক্রমে হ্যামিল্টন, নেপিয়ার ও অকল্যান্ডে। ২০১৯ সালের মার্চে ক্রাইস্টচার্চে মসজিদে এক বন্দুকধারীর ভয়াবহ সন্ত্রাসী হামলায় অর্ধশতাধিক লোকের প্রাণহানি হয়। তখন বাংলাদেশ ক্রিকেট দলের খেলোয়াড়েরা অল্পের জন্য সেই হামলা থেকে বেঁচে যায়। এরপর ক্রিকেটাররা সফর অসম্পন্ন রেখেই দেশে ফিরে আসে। এর প্রায় ২ বছর পর আসছে মার্চে আবারও নিউজিল্যান্ড সফরে যাচ্ছে বাংলাদেশ।

ফেব্রুয়ারি ০৫
০৫:৫৭ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত