Daily Sunshine

ভ্যাকসিন নিয়ে গুজবে কান না দেওয়ার আহবান খাদ্যমন্ত্রীর

Share

নওগাঁ প্রতিনিধি: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, একটি মহল সব সময় করোনা ভ্যাকসিন নিয়ে ষড়যন্ত্র করছে। তারা ভ্যাকসিন নিয়ে মিথ্যা গুজব ছড়াচ্ছেন। তাই ভ্যাকসিন নিয়ে মিথ্যা গুজবে মানুষকে বিভ্রান্ত না হওয়ার আহবান জানিয়েছেন মন্ত্রী।
মন্ত্রী বলেন, ইতোমধ্যে আমাদের মন্ত্রী, এমপি ও স্বাস্থ্য কর্মীরা ভ্যাকসিন নিয়েছে এবং তারা সুস্থ আছে। তাই ভ্যাকসিন গ্রহণে মানুষের দিন দিন আগ্রহ বৃদ্ধি পাচ্ছে। এবং আগামী ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী ও স্বস্থ্যমন্ত্রী ভ্যাকসিন নেওয়ার জন্য সাবইকে আহবান জানিয়েছেন।
তিনি বৃহষ্পতিবার রাতে নওগাঁয় আগামী ৭ জানুয়ারি সবাইকে করোনা ভ্যাকসিন নিতে উদ্বুদ্ধকরণ মতবিনিময় সভায় ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, প্রথম যখন দেশে করোনা ভাইরাস আসে তখন আমরা সবাই আতংকিত ছিলাম। কিন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুর্নিদিষ্ট পরিকল্পনার কারণে আমরা সবাই মিলে করোনাকে মোকাবেলা করেছি। পৃথিবীর অনেক দেশ যেখানে করোনার ভ্যাকসিন আনতে পারেনি, সেখানে আমরা প্রথমেই আনতে পেরেছি। আপনারা করোনার ভ্যাকসিন নেবেন, তাহলে করোনা প্রতিরোধ করতে পারবো। কাজেই ভ্যাকসিন আমাদেরকে নিতে হবে।
সাধনচন্দ্র মজুমদার বলেন, বাংলাদেশের প্রতিটা মানুষ আমরা কোনো না কোনো রোগের ভ্যাকসিন নিয়েছি। আমরা যারা ভ্যাকসিন নিয়েছি তারা সবাই ভালো আছি। এ ভ্যাকসিনটিতে কোন পার্শপ্রতিক্রিয়া নেই। তাই আমরা সবাই নিজ নিজ উপজেলায় এসে ভ্যাকসিন নিবো।
স্থানীয় জনপ্রতিনিধি, সংসদ সদস্য, চেয়ারম্যান, মেম্বার যারা রয়েছেন সবাইকে আহ্বান করবো আপনারা আপনাদের এলাকার জনগণকে ভ্যাকসিন সেন্টারে নিয়ে যাবেন এবং তাদেরকে ভ্যাকসিন দেবেন। তাদেরকে ভ্যাকসিন নিতে অনুপ্রাণিত করবেন।
স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের উদ্দেশ্য মন্ত্রী বলেন, আমরা যখন ভ্যাকসিন সরবরাহ করবো বা অন্য কোন উপজেলা নিয়ে যাবো তখন আমাদের খেয়াল রাখতে হবে, সঠিক তাপমাত্রায় সরবরাহ করা এবং কোন ক্রমেই যেন এর গুনগতমানের ক্ষতি না হয়। এছাড়াও শুক্রবার জুম্মার নামাজের আগে ৫ মিনিট করে মানুষকে ভ্যাকসিন নেওয়ার বিষয়ে বলারও আহবান জানান তিনি।
এসময় জেলা প্রশাসক হারুন অর রশীদের সভাপতিত্বে সংসদ সদস্য ইমাজ উদ্দিন প্রামানিক ও ছলিম উদ্দিন তরফদার, জেলা পরিষদের চেয়ানম্যান অ্যাডভোটেক ফজলে রাব্বী বকুসহ স্থানীয় প্রশাসন, পুলিশ প্রশাসন, স্বাস্থ্য বিভাগ, উপজেলা পরিষদের চেয়ারম্যান, জনপ্রতিনিধি ও সাংবাদিকরা ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন।

ফেব্রুয়ারি ০৫
০৫:৫৭ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত