Daily Sunshine

পবা উপজেলা উপ-নির্বাচন চেয়ারম্যান পদে চার প্রার্থীর

Share

স্টাফ রিপোর্টার: ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে রাজশাহীর পবা উপজেলা পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনীত প্রার্থী পবা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী মামুনুর সরকার জেড।
বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী পবা উপজেলা আওয়ামী লীগ সভাপতির দায়িত্ব পালন করছেন। অপরদিকে মামুনুর সরকার জেড বাংলাদেশ জাতীয়তাবাদী পবা থানা ছাত্রদলের সাবেক আহবায়ক, নওহাটা পৌর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এবং বর্তমান আহ্বায়ক কমিটির সদস্য।
বুধবার দুপুরে পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা শিমুল আকতার ও উপজেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলামের প্রার্থীরা তাদের মনোনয়নপত্র জমা দেন। মনোনয়নপত্র দাখিলের সময়ে নৌকার প্রার্থী বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলীর সাথে ছিলেন পবা উপজেলা পরিষদ ভারপ্রাপ্ত চেয়ারম্যান আরজিয়া বেগম, পবা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোতাহার হোসেন, সাংগঠনিক আব্দুর রাজ্জাক, দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম, সহদপ্তর সম্পাদক সিদ্দিকুর রহমান, প্রচার সম্পাদক নজরুল ইসলাম, কৃষকলীগ সভাপতি ও পবা উপজেলা ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খান, হরিপুর ইউপি চেয়ারম্যান বজলে রেজবী আল হাসান মুঞ্জিল, হরিয়ান ইউপি চেয়ারম্যান মফিদুল ইসলাম বাচ্চু, দর্শনপাড়া ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি কামরুল হাসান রাজ, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, হুজুরীপাড়া ইউপির চেয়ারম্যান গোলাম মোস্তফা, উপজেলা যুবলীগ সভাপতি এমদাদুল হক এমদাদ, ছাত্রলীগ সভাপতি ফরিদুল ইসলাম রাজু, শ্রমিক লীগ সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নয়নসহ পবা উপজেলা, ইউনিয়ন, পৌরসভা ও ওয়ার্ড পর্যায়ের আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মী।
ধানের শীষের প্রার্থী মামুনুর সরকার জেডের মনোনয়নপত্র সময়ে তার সাথে ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, জেলা বিএনপি’র সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার, বিএনপি নেতা আনোয়ার হোসেন উজ্জল, জেলা বিএনপি’র সদস্য শাহজাহান আলী, আব্দুর রাজ্জাক ও আলী হোসেন, পবা বিএনপি’র আহবায়ক সেলিম রেজা বাচ্চু, সদস্য সচিব মোজাফ্ফর রহমান, যুগ্ম আহ্বায়ক নজরুল ইসলাম নজু, হুজরীপাড়া বিএনপি’র আহ্বায়ক আবুল কালাম আজাদ, বড়গাছী ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক সোহেল রানা, হড়গ্রাম ইউনিয়ন ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক আনারুল ইসলাম ও দর্শনপাড়া ইউনিয়ন বিএনপি’র আহ্বায়ক আব্দুস সালাম, সাবেক ইউপি চেয়ারম্যান রমজান আলী।
আরো উপস্থিত ছিলেন পবা যুবদলের আহ্বায়ক সুলতান আহম্মেদ, যুগ্ম আহ্বায়ক আকতারুজ্জামান, শফিকুল ইসলাম , আবুল কাশেম, মামুন আকতারুজ্জামান, নওহাটা পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক সুমন, মিজানুর রহমান মিলন, মিজানুর রহমান মিজান, পাবা উপজেলা ছাত্রদলের আহ্বায়ক আল আমিন, সদস্য সচিব হাফিজুর রহমান ও নওহাটা পৌর ছাত্রদলের আহ্বায়ক সোহেল রানাসহ জেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।
এরআগে এই উপনির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহী জেলা কমিটির সাধারণ সম্পাদক এসএম আশরাফুল হক ও বাংলাদেশ মুসলিম লীগ পার্টির মো. আফজাল হোসেন।
চলতি মাসের ২৮ তারিখ রাজশাহীর পবা উপজেলা পরিষদের উপনির্বাচন। তফসিল মনোনয়নপত্র উত্তোলন ও দাখিল ছিল ৩ ফেব্রুয়ারী, মনোনয়ন বাছাই ৪ ফেব্রুয়ারী, প্রার্থীতা প্রত্যাহার ১১ ফেব্রুয়ারী ও ভোটগ্রহণ ২৮ ফেব্রুয়ারী।
২টি পৌরসভা ও ৮টি ইউনিয়ন নিয়ে গঠিত পবা উপজেলা। মোট ভোটার ২ লাখ ৪০ হাজার ৪৪৪জন। যারমধ্যে নারী ভোটার ১ লাখ ২০ হাজার ১৫৯ জন এবং পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ২০ হাজার ২৮৫ জন। ভোট কেন্দ্র ৭৯টি এবং বুথসংখ্যা ৫৪৮।

ফেব্রুয়ারি ০৪
০৫:১৭ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত