Daily Sunshine

কোটি টাকা ঋণের বোঝা নিয়ে পুঠিয়া পৌরসভার দায়িত্ব নিলেন নতুন মেয়র

Share

পুঠিয়া প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়া পৌরসভার বিভিন্ন খাতের ৯৩ লক্ষ ৮২ হাজার ২২৪ টাকা ১৭ পয়সা ঋনের বোঝা মাথায় নিয়ে দায়িত্ব গ্রহন করলেন ধানের শীষ প্রতীক নিয়ে নবনির্বাচিত মেয়র ও উপজেলা ও পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমানে উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আল মামুন খাঁন।
বুধবার সকাল ১১টার দিকে নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহন ও হস্তান্তর উপলক্ষে পৌরসভা কার্যালয় প্রাঙ্গনে এক সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে আ’লীগের প্রতিষ্ঠাকালীন সাংগঠনিক সম্পাদক ও প্রবীণ ব্যাক্তিত্ব শেখ মোহাম্ম্দ আফসার আলীর সভাপতিত্বে পৌরসভার সচিব (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) সহকারি প্রকৌশলী শহিদুল ইসলামের নিকট থেকে দায়িত্বভার বুঝে নেন।
এদিকে পৌরসভা সুত্রে জানাগেছে, নবনির্বাচিত পৌর মেয়র কাউন্সিলরগণ দায়িত্ব গ্রহনের সময় পৌরসভার কর্মকর্তা-কর্মচারীর বেতন-ভাতাসহ বিভিন্ন্ খাতে বকেয়া ও ঋণ রয়েছে ৯৩ লক্ষ ৮২ হাজার ২২৪ টাকা ১৭ পয়সা, তার মধ্যে পৌরসভার নিয়মিত কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা বাবদ ৪৮ লক্ষ ৮০ হাজার ৯৭৪ টাকা, বিদায়ী পরিষদের মেয়র-কাউন্সিলরদের সম্মানীভাতা বাবদ ১২ লক্ষ ১২ হাজার টাকা, মৃত মকবুল হোসেনের আনুতোষিক ৪ লক্ষ ২৭ হাজার ৯০৮ টাকা, মৃত ইসমাইল হোসেনের আনুতোষিক ৬ লক্ষ ১ হাজার ৫৩১ টাকা, পরিছন্নকর্মীদের মুজুরি বাবদ ১১ লক্ষ ৪৯ হাজার ৭৪০ টাকা, অফিসের জ্বালানী তেল বাবদ ১৬ হাজার ৭৬ টাকা, বিজ্ঞাপন বিল বাবদ ৪৯ হাজার ৬৩২ টাকা, বৈদ্যুতিক কাজের মিস্ত্রি বিল বাবদ ১৬ হাজার ৭৬ টাকা, অফিসের অন্যান্য খরচ ৪০ হাজার টাকা, বৈদ্যুতিক মালামাল ক্রয় বাবদ (লতিফ) ১ লক্ষ ৬২ হাজার ৮৭ টাকা, টিউবয়েল ক্রয় বাবদ ৩ লক্ষ ৯ হাজার ৫০০ টাকা।
এদিকে এ বিশাল ঋণের বোঝা মাথায় নিয়ে উন্নায়নের অগ্রযাত্রায় নবনির্বাচিত মেয়রের বড় চ্যালেঞ্চ হবে বলে আশঙ্কা করছেন সচেতন মহল। এ সময় নবনির্বাচিত ও বিদায়ী কাউন্সিলররা, পৌরসভার কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

ফেব্রুয়ারি ০৪
০৫:১৬ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত