Daily Sunshine

আইনজীবীকে লাঞ্ছিতের ঘটনায় ৪ পুলিশ ক্লোজড

Share

নওগাঁ প্রতিনিধি: নওগাঁয় আদালত চত্বরে আবু সাঈদ মুরাদ নামে এক আইনজীবীকে লাঞ্ছিতের ঘটনায় চার পুলিশ সদস্যকে ক্লোজ (সংযুক্ত) করা হয়েছে। এ ঘটনা তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বুধবার দুপুরে নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার রকিবুল আক্তার বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে, সহকর্মীকে লাঞ্ছিতের প্রতিবাদে তৃতীয় দিনের মতো কলম বিরতি পালন করছেন আইনজীবীরা। এতে ভোগান্তিতে পড়েছেন আদালতে সেবা নিতে আসা সাধারণ মানুষ। আইনজীবীরা কলম বিরতি পালন করায় গতদিন থেকে সেবাপ্রার্থীরা দুর দুরান্ত থেকে এসে ফিরে যেতে বাধ্য হচ্ছেন।
বুধবার দুপুরে নওগাঁর পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া জানান, এ ঘটনায় মঙ্গলবার রাতে আইনজীবীদের সাথে আমাদের বৈঠক হয়েছে। সেখানে পুলিশের চার সদস্যকে ক্লোজ করা হয়েছে। তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।
জেলা বার অ্যাসোসিয়েশনের সভাপতি খোদাদাত খান পিটু জানান, আইনজীবীকে লাঞ্ছিতর ঘটনায় এখনো সুস্পষ্ট কোন সুরাহা না হওয়ায় আইনজীবীদের কলম বিরতি অবহত রয়েছে।
উল্লেখ্য, গত ১ জানুয়ারি বেলা ১১টার দিকে অ্যাডভোকেট আবু সাঈদ মুরাদ রিকশা নিয়ে আদালত চত্বরে প্রবেশের সময় ট্রাফিক ইন্সপেক্টর রাজিব ও পুলিশ সদস্য মুক্তার হোসেনসহ কয়েকজন তাকে বাধা দিয়ে রিকশা না নিয়ে ভেতরে প্রবেশ করতে বলেন।
এতে উভয়ের মধ্যে তর্কবিতর্ক শুরু হলে ওই আইনজীবীকে অশালীন ভাবে গালিগালাজ ও মারপিট করা হয় বলে অভিযোগ উঠে।
ঘটনার পর অভিযুক্ত দোষী পুলিশদের শাস্তির দাবী জানিয়ে আদালত চত্বরে বিক্ষোভ করেন আইনজীবীরা। পরে তারা সবধরনের কার্যক্রম বন্ধ রেখে কলম বিরতী পালন করেন।

ফেব্রুয়ারি ০৪
০৫:১৫ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত