Daily Sunshine

করোনার টিকা প্রয়োগে প্রস্তুত রাজশাহী

Share

স্টাফ রিপোর্টার : করোনা ভাইরাসের টিকা প্রয়োগের জন্য রাজশাহীতে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। দেশের অন্যান্য স্থানের মতো ৭ ফেব্রুয়ারি রাজশাহীতেও টিকা প্রয়োগ শুরু হবে। করোনা ভাইরাসের সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনার লক্ষ্যে গঠিত জেলা পর্যায়ের কমিটির সভায় জেলা প্রশাসক আবদুল জলিল এ তথ্য জানিয়েছেন।
মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় জানানো হয়, রাজশাহী মহানগরীতে তিনটি এবং ৯ উপজেলার ৯টি সরকারি হাসপাতালে করোনার টিকা প্রয়োগ করা হবে।
নগরের তিনটি কেন্দ্র হলো, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল, রাজশাহী পুলিশ হাসপাতাল এবং রাজশাহী সামরিক হাসপাতাল। ৯ উপজেলার মধ্যে আটটিতেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা প্রয়োগ করা হবে। শুধু গোদাগাড়ী উপজেলায় টিকা দেয়া হবে গোদাগাড়ী ৩১ শয্যা হাসপাতালে।
জেলা প্রশাসক জানান, রাজশাহীতে ১৫ কার্টুন টিকা এসেছে। প্রতি কার্টুনে আছে ১ হাজার ২০০ ভায়াল টিকা। প্রতি ভায়ালে ১০ জনকে টিকা দেয়া যাবে। সে অনুযায়ী এক লাখ ৮০ হাজার ডোজ টিকা রয়েছে। দুই ডোজ করে ধরলে রাজশাহীতে ৯০ হাজার মানুষকে টিকা দেয়া যাবে।
সভায় জানানো হয়, প্রথমে অগ্রাধিকার ভিত্তিতে যাদের তালিকা করা হয়েছে তারাই টিকা পাবেন। টিকা প্রয়োগের জন্য নার্সদের প্রশিক্ষণও দেয়া হয়েছে। সভায় রাজশাহীর পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনসহ সংশ্লিষ্ট বিভিন্ন দফতরের অন্যান্য কর্মর্কর্তারা উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক বলেন,‘ভ্যাকসিন নিয়ে ভয় বা ক্ষতির কোনো কারণ নেই। রাজশাহীর ডিসি, এসপি ও সিভিল সার্জনসহ সরকারি উচ্চপদস্থ কর্মকর্তারা ভ্যাকসিন নেয়ার জন্য আবেদন করেছেন। গুজবে কান না দিয়ে সবাইকে ভ্যাকসিন নেওয়ার জন্য অ্যাপে আবেদন করার আহ্বান জানিয়েছেন জেলা প্রশাসক।

ফেব্রুয়ারি ০৩
০৫:১০ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত