Daily Sunshine

রাবি অধ্যাপক তাহেরের খুনিদের শাস্তি দাবি

Share

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. এস তাহের আহমেদকে হত্যার ১৫ বছর পার হলেও বিচার হয়নি খুনিদের। এ ঘটনায় দ্রুত বিচার সম্পন্ন করে রায় কার্যকরের দাবিতে মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) শোক সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে বিভাগের শিক্ষকরা।
আলোচনা সভায় অধ্যাপক ড. এস. তাহের আহমেদের হত্যাকাণ্ডের হাইকোর্টের বিচারের রায় নিষ্পত্তি করে দ্রুত কার্যকর করার জোর দাবি জানানো হয়। এসময় ন্যায়বিচার প্রতিষ্ঠা এবং দোষীদের শাস্তির জন্য শিক্ষকরা সরকারের সর্বোচ্চ মহলের দৃষ্টি আকর্ষণ করেন।
এর আগে ২০০৬ সালের ১লা ফেব্রুয়ারি দিবাগত রাতে অধ্যাপক তাহের আহমেদকে বিশ্ববিদ্যালস্থ বাসভবনে নৃশংসভাবে হত্যা করে ম্যানহোলে ফেলে রাখে খুনিরা। ২০০৮ সালে নিম্ন আদালতে দোষী সাব্যস্ত হয়ে আসামি ড. মিয়া মো. মহিউদ্দিন, সালাম, নাজমুল, জাহাঙ্গীরের ফাঁসির রায় হয় এবং ২০১৩ সালে হাইকোর্টে ড. মিয়া মো. মহিউদ্দিন ও জাহাঙ্গীরের ফাঁসির রায় বহাল থাকে এবং সালাম ও নাজমুলের যাবজ্জীবন কারাদণ্ডের রায় হয়। তবে বিচারের রায় নিষ্পত্তির জন্য সুপ্রিম কোর্টের এপিলেট ডিভিশনে তালিকাভুক্ত হয়ে এখনো অপেক্ষমান রয়েছে।
আলোচনা সভায় বক্তব্য দেন বিভাগের সভাপতি অধ্যাপক সুলতান-উল-ইসলাম, অধ্যাপক হামিদুর রহমান, অধ্যাপক এম. হাবিবুর রহমান, অধ্যাপক ড. ইউনুস আহমদ খান, অধ্যাপক ড. চৌধুরী সারওয়ার জাহান, অধ্যাপক ড. খন্দোকার ইমামুল হক, অধ্যাপক মৃনাল কান্তি রায়, বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ইন্সটিটিউটের পরিচালক অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার প্রমূখ।

ফেব্রুয়ারি ০৩
০৫:০৫ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত