Daily Sunshine

চারঘাটে আ’লীগে একক একরামুল বিএনপি’র দুটি মনোনয়নপত্র জমা

Share

মিজানুর রহমান, চারঘাট: রাজশাহীর চারঘাট পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে মেয়র পদে আওয়ামী লীগের একরামুল হক মনোনয়নপত্র জমা দিলেও বিএনপির মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন দুইজন। এরা হলেন বিএনপির বর্তমান মেয়র জাকিরুল ইসলাম বিকুল ও উপজেলা যুবদলের সাধারন সম্পাদক নাজমুল হক। মঙ্গলবার দুপুরের দিকে উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা কাছে তারা মনোনয়নপত্র জমা দেন।
এর আগে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী একরামুল হকের মনোয়নপত্র জমাদানের খবর শুনে পৌরসভার বিভিন্ন ওয়ার্ড থেকে শত শত নেতাকর্মীরা সকাল থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে জড়ো হত থাকে একরামুল হকের বাড়ীসহ আশে পাশের এলাকায়। লোকে লোকারণ্য হয়ে উঠে একরামুল হকের বাড়ীর আশে পাশ।
এরপর চারঘাট বাজার চার রাস্তার মোড়ে সংক্ষিপ্ত বক্তব্যে একরামুল হক কান্না জড়িত কন্ঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও চারঘাট-বাঘার সাংসদ পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের কাছে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আমি ছাত্র রাজনীতি শুরু করেছিলাম আমার শ্রদ্ধেয় নেতা সাবেক সাংসদ রায়হানুল হকের হাত ধরেই। তাইতো আজকের এ দিনে আমি আমার শ্রদ্ধেয় নেতা রায়হানুল হক রায়হান ভাইয়ের পা ছুয়ে দোয়া নিয়েছি। দেয়া নিয়েছি রায়হান ভাইয়ের সহধর্মীনি সাবেক মেয়র আমার শ্রদ্ধেয় ভাবি নারগিছ খাতুনের কাছে। আমাকে তথা নৌকাকে জেতাতে আমি আওয়ামী লীগসহ সহযোগী সংগঠন ছাড়াও পৌরবাসীর কাছে ২৮ ফেব্রুয়ারি নৌকা মার্কা প্রতীকে ভোট ভিক্ষা প্রার্থনা করছি। আমি কখনও আমার নিজের জন্য রাজনীতি করিনি।
২০১৪ সালের জাতীয় সংসদ নির্বচনে বুলেট বোমা উপেক্ষা করে জীবন বাজি রেখে নৌকার নির্বাচন করতে গিয়ে বোমা হামলার শিকার হয়ে হাসপাতালে ভর্তি থেকেছি। হামলা মামলা, জেল জুলুম সহ্য করেও আওয়ামী লীগের নীতি ও আদর্শ থেকে একটুও দুরে সরে যায়নি। করোনাকালে পৌরবাসীর পাশে থেকে সাহায্য সহযোগিতা করেছি। দিনরাত কোন সময় আমাকে পৌরবাসীর কাছ থেকে দুরে সরাতে পারেনি। কনকনে শীত উপেক্ষা করে রাতের আধারে শীতবস্ত্র নিয়ে পৌরবাসীর দুয়ারে দুয়ারে গেছি। তাই দলীয় নেতাকর্মী ও সমর্থকরা ছাড়াও পৌরবাসীর নিকট আমার আকুল আবেদন আমাকে আপনাদের সেবা করার জন্য একটিবারর সুযোগ দিন।
আমি কথা দিচ্ছি আমি নির্বাচিত হলে আমার জন্য নয়, চারঘাট পৌরবাসীর উন্নয়নের জন্য মাদক, সন্ত্রাস দমন করে চারঘাট পৌরসভাকে একটি আধুনিক পৌরসভা গড়তে সব ধরনের কাজ করবো ইনশাল্লাহ। এরপর দলীয় শীর্ষ নেতাদের সঙ্গে নিয়ে মনোনয়ন পত্র জমাদেন একরামুল হক।
এসময় উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ফকরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক সরদহ ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান মধু, জেলা আওয়ামী লীগের সদস্য সাইফুল ইসলাম বাদশা, যুবলীগের সভাপতি কাজী মাহমুদুল হাসান মামুন, ইউসুফপুর ইউপি চেয়ারম্যান শফিউল আলম রতন, ছাত্রলীগের সভাপতি আল মামুন তুষার, সাধারণ সম্পাদক রায়হানুল হক রানা।
বিকেলের দিকে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমাদেন বর্তমান মেয়র জাকিরুল ইসলাম বিকুল। এছাড়াও উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক নাজমুল হকও মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন। মনোনয়নপত্র যাচাই-বাছাই ৪ ফেব্রুয়ারি। এছাড়া মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১১ ফেব্রুয়ারি এবং নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ ফেব্রুয়ারি।

ফেব্রুয়ারি ০৩
০৫:০১ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত