Daily Sunshine

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রাথমিক আবেদন শুরু

Share

স্টাফ রিপোর্টার : বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে অনার্স প্রথম সেমিস্টারে (স্প্রিং ২০২১) অনলাইনে ভর্তির প্রাথমিক আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা আগামী ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। এজন্য তাদেরকে িি.িাঁ.বফঁ.নফ ওয়েব ঠিকানায় গিয়ে যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে আবেদন করতে হবে।
বরেন্দ্র বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তর জানিয়েছে, স্নাতক (সম্মান) প্রথম সেমিস্টারে ভর্তির আবেদনের জন্য এসএসসি ও এইচএসসি বা সমমানের পাবলিক পরীক্ষার প্রতিটি পর্যায়ে অবশ্যই ন্যুনতম দ্বিতীয় বিভাগ বা জিপিএ ২.৫০ অথবা সমমানের গ্রেড থাকতে হবে। তবে কোনো একটি পরীক্ষায় ন্যুনতম জিপিএ ২.০০ থাকলে উভয় পরীক্ষায় অবশ্যই মোট জিপিএ অন্যূন ৬.০০ থাকতে হবে। স্নাতকোত্তর প্রোগ্রামে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ক্ষেত্রে উপরে বর্ণিত শিক্ষাগত যোগ্যতা থাকা সাপেক্ষে স্নাতক পর্যায়ে জিপিএ ন্যুনতম ২.০০ থাকতে হবে।
চলমান কোভিড-১৯ পরিস্থিতিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভর্তি সংক্রান্ত প্রক্রিয়া এবং ক্লাস অনলাইনের মাধ্যমে সম্পাদিত হবে। ভর্তির জন্য চুড়ান্তভাবে নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা ও ভর্তি প্রক্রিয়ার বিষয়টি ১৫ ফেব্রুয়ারির পর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (িি.িাঁ.বফঁ.নফ) প্রকাশ করা হবে। ১ম সেমিস্টারের শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে ১৫ ফেব্রুয়ারি। এ বিষয়ে বিস্তারিত তথ্য শিক্ষার্থীদের পরে জানিয়ে দেওয়া হবে।
স্প্রিং ২০২১ সেমিস্টারে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে বিবিএ, সিএসই, ইইই, ফার্মেসি, ইংরেজি, আইন, অর্থনীতি, সমাজবিজ্ঞান, সাংবাদিকতা ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগে অনার্স প্রথম সেমিস্টারে শিক্ষার্থী ভর্তি হতে পারবে। ভর্তি সংক্রান্ত তথ্যের জন্য ০১৭৩০৪০৬৫০১-০৪ হেল্পলাইন নম্বরে যোগাযোগ করা যাবে।

ফেব্রুয়ারি ০৩
০৪:৪৯ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত