Daily Sunshine

মান্দায় ভোগদখলীয় সম্পত্তি জবরদখল করে ধান রোপন

Share

মান্দা প্রতিনিধি: নওগাঁর মান্দায় ব্যক্তি মালিকানার ভোগদখলীয় সম্পত্তি জবরদখল করে বোরো ধান রোপণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। রোববার সকালে উপজেলার মান্দা ইউনিয়নের ঘাটকৈর গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনায় মান্দা থানায় ৫জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ২৫-৩০ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।
ভুক্তভোগী বরুণ মজুমদার জানান, ঘাটকৈর মৌজায় পৈত্রিক সূত্রে পাওয়া ১ দশমিক ৭৯ শতক জমি বাবা সত্যেন্দ্রনাথ মজুমদারের জীবদ্দশা থেকে তারা দুই ভাই ভোগদখল করে আসছেন। সম্প্রতি ওই সম্পত্তি বর্গাচাষি পরিবর্তন করে একই এলাকার মনসুর রহমান নামে আরেক ব্যক্তিকে চাষের জন্য দেওয়া হয়। নতুন বর্গাচাষি ওই সম্পত্তিতে বোরো ধানের চারা রোপণের প্রস্তুতিও নেন।
তিনি অভিযোগ করে বলেন, এ অবস্থায় হঠাৎ করেই রোববার সকালে কালিকাপুর গ্রামের মহাদেব কুন্ডু ও মলয় কুন্ডু এবং ঘাটকৈর গ্রামের মোস্তাফিজুর রহমান, সোহেল রানা ও সবুজের নেতৃত্বে ২৫-৩০ জন ভাড়াটিয়া লোক উক্ত জমি জবরদখল করে বোরো ধানের চারা রোপণ করেন।
জমির বর্গাচাষি মনসুর রহমান জানান, সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে ধান রোপণ কাজে বাধা প্রদান করলে তাকে ভয়ভীতিসহ প্রাণনাশের হুমকি দেওয়া হয়। পরে তিনি মুঠোফোনে জমির মালিক বরুণ মজুমদারকে বিষয়টি অবহিত করেন।
বরুণ মজুমদার এ ঘটনায় মহাদেব কুন্ডু, মলয় কুন্ডুসহ পাঁচজনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামাদের বিরুদ্ধে মান্দা থানায় একটি অভিযোগ দায়ের করেন।
মান্দা থানা ওসি শাহিনুর রহমান জানান, এ সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ফেব্রুয়ারি ০২
০৭:১০ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত