Daily Sunshine

করোনাকালের বন্ধু সাইদুরের গলায় ভোটারদের বিজয়মালা

Share

আসাদুজ্জামান মিঠু, মণ্ডুমালা: যে সময় মানুষের ঘরে থাকার কথা, সে সময় নিজের জীবনের ঝুকি নিয়ে মানুষের পাশে থেকেছেন তিনি। খাদ্য সামগ্রি তুলে দিয়ে এসেছেন হাতে। বিতরণ করেছেন নগদ অর্থও।
করোনাকালীন এমন সংকটের সময় মুন্ডুমালা পৌরবাসির জন্য আশির্বাদ হয়ে পাশে দাঁড়িয়েছিলেন যে ব্যাক্তি তার নাম সাইদুর রহমান। তিনি ৩০ জানুয়ারি পৌর নির্বাচনের মেয়র পদে স্বতন্ত্র হয়ে নির্বাচন করে জয়ী হয়েছেন। রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন তিনি।
করোনার সময় নিজে ব্যাক্তিগত তহবিল থেকে অসহায়, দরিদ্র জনগোষ্ঠীর ও কয়েক হাজার কর্মহীর হয়ে পড়া মানুষের বাড়ি বাড়ি গিয়ে চাল, ডাল, তেল, সাবার তুলে দিয়েছিলেন। এসব দরিদ্র মানুষেরা সে সময়ের কথা ভুলে যাননি।
তারা তার প্রতি দান হিসাবে এবার পৌর নির্বাচনের মেয়র পদে স্বতন্ত্র সাইদুর রহমানের গলায় জয়ের মালা তুলে দিয়েছেন।
৩০ জানুয়ারি মুন্ডুমালা পৌরসভা নির্বাচন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এখানের আওয়ামী লীগের ও বিএনপির দলীয় মেয়র প্রার্থীকে হারিয়ে স্বতন্ত্র হয়ে জয় ছিনিয়ে নিয়েছেন সাইদুর রহমান। এলাকার ভোটারেরা বলছেন, করোনার মহামারিতে কর্মহীন হয়ে পড়া মানুষের ঘরেঘরে যে দানা পৌচ্ছে দিয়েছেন। তাই দানা খেয়ে বেমানী করতে পারেনি মানুষ। বিশেষ করে নারী ভোটারেরা বেশি ভোট দিয়ে জয়ের মালা তুলে দিয়েছেন তার গলায়।
এলাকার সাধারণ মানুষ বলছেন, অন্য দুই প্রার্থী চেয়ে সাইদুর রহমানের ব্যাক্তি এমেজ বেশি রয়েছে। তিনি একজন দানশীল ব্যাক্তি। মানুষের সুখে দুখে পাশে থাকেন। বিপদে পড়লে এগিয়ে আসেন। তিনি শুধু করোনাকালীন নয়, সব সময় মানবতার হাত বাড়িয়ে দেন। তাই এ নির্বাচনে সাধারণ মানুষ তাকেই মেয়র হিসাবে বেছে নিয়েছেন।
এদিকে নির্বাচনের পরের দিন রবিবার সকাল থেকে মধ্যরাত পর্যন্ত নবগত মেয়র সাইদুর রহমানকে ফুলের মালা ও অভিনন্দন জানাতে আসেন হাজার হাজার জনতা। প্রতিটি ওয়ার্ড হয়ে দলে দলে আনন্দ মিছিল নিয়ে আসতে থাকেন তার মুন্ডুমালা বাজারে কার্যালয়ে। ঢাকঢোল পিটিয়ে শুভেচ্ছা জানান সবাই।

ফেব্রুয়ারি ০২
০৭:০৯ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত