Daily Sunshine

আক্কেলপুরে বিএনপিতে থাকছে বিদ্রোহী, একক প্রার্থী আ’লীগে

Share
Spread the love

মওদুদ আহম্মেদ, আক্কেলপুর: জয়পুরহাটের আক্কেলপুরে চতুর্থ ধাপে পৌরসভা নির্বাচনে বিএনপি ধানের শীষ প্রতীকে একক প্রার্থী আলমগীর চৌধুরী বাদশাকে মনোনয়ন প্রদান করলেও জগ প্রতীক নিয়ে আরেক বিএনপি নেতা রেজাউল করিম সরদার বিদ্রোহী প্রার্থী হিসাবে নির্বাচন করছেন। এ দিকে আওয়ামী লীগ নৌকা প্রতীকে একক প্রার্থী নিয়ে পৌরসভা নির্বাচনে অংশ গ্রহন করে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে। একক প্রার্থী থাকায় আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী শহীদুল আলম চৌধুরী আগামী পৌর পিতা হতে যাচ্ছেন বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
পৌর নির্বাচনকে সামনে রেখে জয়পুরহাটের আক্কেলপুরে পুরোদমে মাঠে নেমে গণসংযোগ করছেন মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরা। আগামী ১৪ ফেব্রুয়ারি এ পৌরসভায় প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে অনুষ্ঠিত হবে পৌর নির্বাচন। পৌর নির্বাচনকে ঘিরে এবার ৫ জন মেয়র র্প্রার্থী নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন।
৮নং ওয়ার্ডে আব্দুল মবিন সরদার ভোনা শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে তার মনোনয়নপত্র প্রত্যাহার করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেজবাউল সরদার গবু কাউন্সিলর নির্বাচিত হন। এছাড়া পৌরসভার বাঁকি ৮ টি ওয়ার্ডে ৩৫ জন কাউন্সিলর প্রার্থী ও ১৯ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী প্রচার প্রচারণা চালাচ্ছেন।
এ নির্বাচনে ৯ টি ওয়ার্ডে পুরুষ ১০ হাজার ৬৬ জন, নারী ১০ হাজার ৩২৫ জনসহ মোট ২০ হাজার ৩৯১ জন ভোটার প্রথম বার ইভিএম ব্যবহার করে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
জেলা বিএনপির অন্যতম সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান কামরুজ্জামান কমল বলেন, ‘আমরা দলের অভ্যন্তরীন সমস্যা নিরসন করে এক হয়ে পৌরসভা নির্বাচনে অংশগ্রহন করেছি। জেলা ও উপজেলার অনেক সিনিয়র নের্তৃবৃন্দ রেজাউল করিম সরদারকে একাধিকবার বোঝালেও তিনি তা উপেক্ষা করে বিদ্রোহী প্রার্থী হয়েছেন। পরবর্তীতে তার বিরুদ্ধে সংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে’।
বিএনপির বিদ্রোহী প্রার্থী রেজাউল করিম সরদার বলেন, ‘গত পৌরসভা নির্বাচনে আমি বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী ছিলাম। অপরদিকে আলমগীর চৌধুরী বাদশা বিএনপির বিদ্রোহী প্রার্থী ছিলেন। সেই সময় তাকে অনেকবার দলের নেতারা বোঝালেও তা প্রত্যাক্ষান করে তিনি নির্বাচন করেছিলেন। তার কারণে আমি নির্বাচনে হেরেছিলাম। দলে আমার অনেক অবদান রয়েছে। আমার সাথে প্রতারণা করে এবারের নির্বাচনে দলীয় মনোনয়ন দেওয়া হয়নি। আমি আলাদা ভাবে নির্বাচন করছি, আমি বিজয়ে শতভাগ আশাবাদী’।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম মাহফুজ চৌধুরী অবসর বলেন, ‘আমাদের দলীয় কোন কোন্দল নেই। ছোট খাট সমস্যা থাকলেও তা সমাধান করে এক প্লাটফর্মে দাঁড়িয়ে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকা মার্কার পক্ষে অবস্থান নিয়েছি। দলীয় প্রার্থী হিসাবে শহীদুল আলম চৌধুরীকে প্রধান মন্ত্রী শেখ হাসিনা মনোনয়ন দিয়েছেন। চলমান উন্নয়ন ধরে রাখতে নৌকা মার্কায় ভোট চাই’।

ফেব্রুয়ারি ০২
০৭:০৫ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর
Spread the love

Spread the loveস্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ
Spread the love

Spread the loveসানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি।

বিস্তারিত