Daily Sunshine

শিবগঞ্জে নৌকার পালে সুবাতাস

Share

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ জেলার সবচেয়ে গুরুত্বপূর্ণ শিবগঞ্জ পৌরসভায় চতুর্থ ধাপে ১৪ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ পৌর নির্বাচনে সাধারণ মানুষের আস্থা-ভালোবাসায় সিক্ত হচ্ছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার মাঝি মেয়র প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম। ১৯৯২ সালে প্রতিষ্ঠিত হবার পর থেকে এখন পর্যন্ত এ পৌরসভায় কখনো আওয়ামী লীগ সমর্থীত প্রার্থী জয়লাভ না করলেও এবার এখানে নৌকার পালে লেগেছে হাওয়া।
অসংখ্য নেতা-কর্মী-সমর্থক নিয়ে গণসংযোগের সময় ভোটারদের স্বতঃস্ফূর্ত অভিব্যক্তিতে এ আস্থা ভালোবাসার ছবি পাওয়া যায়। তরুণ-যুবকরা হাত ধরে আর বয়েসী প্রবীণরা মাথায় হাত রেখে নৌকার মাঝি মনিরুলকে আর্শীবাদ করছেন। এমন আবেগময় দৃশ্য প্রতিদিন দেখা যায়। নৌকার নির্বাচনী উঠোন বৈঠকগুলোতে নারী-পুরুষের স্বতস্ফূর্ত অংশগ্রহণ চোখে পড়ার মতো।
২৭ জানুয়ারি নির্বাচনী প্রতীক বরাদ্দের পর থেকেই প্রতিদিনের মত সোমবার পৌরসভার মর্দনায় ৯ নাম্বার ওয়ার্ডের অলি-গলি, পাড়া মহল্লায় দিনভর গণসংযোগ করেছেন মনিরুল। গণসংযোগের মাঝেমাঝে তিনি একাধিক পথসভায় ভোটারদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।
আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী সৈয়দ মনিরুল ইসলাম তাঁর বক্তব্যে বলেন, ‘মহামারি করোনার সময় প্রতিটি ওয়ার্ডের মানুষের খোঁজ-খবর নিয়েছি এবং খাদ্যসামগ্রী ও ত্রাণ বিতরণ কয়েক মাস যাবৎ অব্যাহত রেখেছি। নিরাপদে পৌর নাগরিকদের চলাচলের জন্য নিজ উদ্যোগে বিভিন্ন সড়ক মেরামত করেছি। মসজিদ ও মন্দিরগুলোতে ব্যক্তিগত অর্থায়নে ব্যাপক উন্নয়নমূলক কাজ করা হয়েছে। সেই কাজের দাবি হিসেবে আপনাদের কাছে ভোট প্রার্থনা করছি।
তিনি আরও বলেন, শিবগঞ্জের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য প্রতিষ্ঠা করেছি ‘জিকে ফাউন্ডেশন’ নামে একটি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান। সাম্প্রতিক এ পৌরসভাসহ উপজেলা বাসীর জন্য বিনামূল্যে সেবাদানের উদ্দেশ্যে দুটি অত্যাধুনিক অ্যাম্বুলেন্স ক্রয় করেছি।
শেষে আগামী ১৪ ফেব্রুয়ারির নির্বাচনে তিনি ভোটারদের কাছে নৌকা প্রতীকে ভোট চেয়ে বলেন, আপনাদের ভোটে মেয়র নির্বাচিত হলে এ পৌর শহরকে আধুনিক ও উন্নত শহর হিসেবে গড়ে তুলব।

ফেব্রুয়ারি ০২
০৭:০৪ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত