Daily Sunshine

অং সান সু চি আটক হওয়ায় ইয়াঙ্গুনের রাস্তায় উল্লাস!

Share

সানশাইন ডেস্ক: মিয়ানমারের রাষ্ট্রপতি উইন মিন্ট ও ক্ষমতাসীন দলের নেত্রী অং সান সু চি আটক হওয়ায় তার বিপক্ষের লোকজনকে ইয়াঙ্গুনের শহরের রাস্তাগুলোতে উল্লাস করতে দেখা গেছে। সোমবার বিবিসি বাংলাসহ বিভিন্ন গণমাধ্যমে এ খবর দিয়েছে।
সু চির দল এলএনডি জানিয়েছে, যে তাদের নেতা সু চি জনগণকে এই সামরিক অভ্যুত্থান মেনে না নেওয়ার এবং প্রতিবাদ করার আহ্বান জানিয়েছেন। কিন্তু এখন পর্যন্ত ইয়াঙ্গুনে সামরিক অভ্যুত্থানের বিরুদ্ধে কোনো প্রতিবাদ দেখা যায়নি। তবে, সু চির বিপক্ষে শহরে উল্লাস করতে দেখা গেছে। এমনটাই জানিয়েছেন ইয়াঙ্গুনে বিবিসি বার্মিজ বিভাগের সংবাদদাতা নিয়েন চান আয়ে।
তিনি জানান, একদল স্ব-ঘোষিত ‘জাতীয়তাবাদী অ্যাক্টিভিস্টকে’ শহরে উল্লাস করতে দেখা গেছে। তাদেরই একজন বিবিসিকে জানিয়েছেন যে, তারা শহরজুড়ে আনন্দ মিছিল করবেন। তবে, সু চির পক্ষে কোনো দল বা গোষ্ঠীকে রাস্তায় আন্দোলন বা বিক্ষোভ করতে দেখা যায়নি। গত কয়েক দিন ধরে কয়েকটি জাতীয়তাবাদী গোষ্ঠীকে ইয়াঙ্গুনে সেনাবাহিনীর সমর্থনে কর্মসূচি পালন করতে দেখা গেছে। মিয়ানমারে পরিস্থিতি শান্ত রয়েছে বলে জানা গেছে এবং এখনো অভ্যুত্থানের বিপক্ষে কোনো প্রতিবাদ বা বিক্ষোভ দেখা যায়নি। রাজধানী নেপিডোতে সরকার নিয়ন্ত্রিত টেলিফোন নেটওয়ার্কের শুধু টেলিফোন সেবা ফিরে এসেছে বলে খবর পাওয়া গেছে।

ফেব্রুয়ারি ০২
০৬:৫৮ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত