Daily Sunshine

রাজশাহীতে এক মাসে ২২ জন নারী-শিশু নির্যাতনের শিকার

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরী ও জেলার ৯টি থানায় নতুন বছরের শুরুর মাস জানুয়ারিতে ২২ জন নারী ও শিশু নির্যাতনের শিকার হয়েছে। এর মধ্যে নারী নির্যাতনের ঘটনা ঘটে ১৩টি ও শিশু নির্যাতনের ঘটনা ঘটে ৯টি। রবিবার রাজশাহীর বেসরকারি উন্নয়ন সংস্থা ‘এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি’ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, জানুয়ারি মাসের নারী ও শিশু নির্যাতনের আলোচিত ঘটনা ছিল ২ জানুয়ারি দূর্গাপুরে সাংস্কৃতিক অনুষ্ঠান থেকে সনাতন ধর্মালম্বী এক ছাত্রী অপহরণ, ৫ জানুয়ারী আইএইচটি শিক্ষকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ, ৬ জানুয়ারী পুঠিয়ায় স্ত্রী ও শিশু কন্যাকে বালিশ চাপায় হত্যা, ৭ জানুয়ারী দূর্গাপুরে গলায় ফাঁস দিয়ে নারীর আত্মহত্যা ও পুঠিয়ায় স্কুল ছাত্রী ধর্ষণের অভিযোগ, ৯ জানুয়ারি দূর্গাপুরে পছন্দের ছেলের সঙ্গে বিয়ে না দেয়ায় কলেজ ছাত্রীর আত্মহত্যা, ১৩ জানুয়ারি পুঠিয়ায় মা-বাবার উপর অভিমান করে শিশুর আত্মহত্যা, ২০ জানুয়ারী রেল কর্মকর্তার বিরুদ্ধে ধর্ষণ মামলা, ২১ জানুয়ারি বাগমারায় খাল থেকে নারীর লাশ উদ্ধার, ২২ জানুয়ারী মায়ের বুক খালি করে সন্তান নিয়ে গেল চোর, ২৫ জানুয়ারী রাজশাীতে স্ত্রীকে হত্যার দায়ে স্বামী গ্রেফতার এবং দূর্গাপুরে স্ত্রীকে হত্যার অভিযোগে স্বামী ও সতীন আটক, ২৬ জানুয়ারী রাজশাহী মেডিকেল কলেজে চিকিৎসকের বিরুদ্ধে নার্সকে যৌন হয়রানীর অভিযোগ, ২৭ জানুয়ারী বাগমারায় স্ত্রীকে থানায় ডেকে স্বামীর বিরুদ্ধে ধর্ষণ মামলার ঘটনা ঘটেছে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জেলায় গত মাসে ১৩ টি নারী নির্যাতনের খবর পাওয়া গেছে। এর মধ্যে মহানগরীতে ০৩টি। মহানগরীর বাহিরের উপজেলাসমূহে সংঘটিত হয়েছে ১০ টি নির্যাতনের ঘটনা। এর মধ্যে বাঘায় ২টি, পুঠিয়ায় ২টি, দুর্গাপুরে ২টি এবং বাগমারায় ৪টি নারী নির্যাতনের ঘটনা ঘটে। তবে তানোর, চারঘাট, গোদাগাড়ি, পবা, মোহনপুর থানা এলাকায় কোন নির্যাতনের খবর পাওয়া যায়নি। এর মধ্যে হত্যা ০৪টি, ধর্ষণ ০৩টি, ধর্ষণ চেষ্টা ০১ টি, আত্নহত্যা ০১টি এবং যৌনহয়রানীর ০৪টি ঘটনা ঘটেছে।
জেলায় গত মাসে শিশু নির্যাতনের ঘটনা ঘটে ৯টি। এর মধ্যে মহানগরীতে সংগঠিত হয়েছে ২ টি এবং মহানগরীর বাহিরের ৯টি উপজেলায় সংঘটিত হয়েছে ৭টি। এর মধ্যে বাঘায় ২টি, পুঠিয়ায় ৩টি এবং দুর্গাপুরে ২টি শিশু নির্যাতনের ঘটনা ঘটে। মোহনপুর, পবা, চারঘাট, গোদাগাড়ি, তানোর এবং বাগমারা থানায় কোনো শিশু নির্যাতনের ঘটনা ঘটেনি। এ মাসে শিশু হত্যা ০১টি, ধর্ষণ ২টি, আত্মহত্যা ২ টি অপহরণ ০২টি এবং ২টি নিখোঁজের ঘটনা ঘটেছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ফেব্রুয়ারি ০১
০৫:৫২ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত