Daily Sunshine

রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের সভা অনুষ্ঠিত

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের পুনর্গঠিত কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেল ৪ টায় নগরীর সাহেববাজারস্থ আরডিএ মার্কেটি অফিস কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের সভাপতি আলহাজ হারুন-অর-রশিদ।
এজেন্ডাভিত্তিক আলোচনার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, পরিষদের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আলহাজ্ব ফরিদ মামুদ হাসান। তিনি উপস্থিত সদস্যদের ঐক্যবদ্ধভাবে ব্যবসায়ীসহ মানুষের কল্যাণে এবং উদ্ভুত নানাবিধ সমস্যার সমাধানকল্পে কাজ করার আহ্বান জানান।
তিনি বলেন, আমরা ব্যবসায়ীদের কল্যাণসহ বিভিন্ন সময়ে দেশের ক্রান্তিলগ্নে সামাজিক উন্নয়নে আত্মমানবতার সেবায় কাজ করে আসছি। দেশের অর্থনৈতিক উন্নয়নের ক্ষেত্রে আমাদের ভূমিকা সর্বাগ্রে, তাই এই অঞ্চলের মানুষের স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে বিভিন্ন সময় নানাবিধ দাবি-দাওয়া করে এসেছি। এরই ধারাবাহিকতায় রাজশাহী তথা এই অঞ্চলের মানুষের মৌলিক চাহিদা, উন্নয়ন ও স্বার্থ সংশ্লিষ্ট বিষয়, জাতীয় বাজেটে সুষম বন্টন এর মাধ্যমে বৈষম্য দুর করে এ অঞ্চলের উন্নয়ন নিশ্চিত করাসহ ৩৫ দফা দাবি দাওয়া নিয়ে একটি স্মারক পত্র সরকারের বিভিন্ন মহলে প্রেরণের প্রস্তুতি নিয়েছি। তিনি এ বিষয়ে সকলের সহযোগিতা কামনা করেন।
সভায় রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের সাধারণ সদস্য ফরম বিতরণ, মাসিক অনুদান ও ঐক্য পরিষদের খসড়া সংবিধান প্রকাশসহ আগামী ২০ এপ্রিল ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন প্রসঙ্গে নানাবিধ আলোচনা করা হয়। এতে রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের ১১০টি সদস্য সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত থেকে আলোচনায় অংশ নেন।

ফেব্রুয়ারি ০১
০৫:১৩ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত