Daily Sunshine

মুন্ডুমালার মেয়র সাইদুর, কেশরহাটে শহিদ

Share
Spread the love

স্টাফ রিপোর্টার, তানোর ও মোহনপুর : তৃতীয় ধাপে রাজশাহীর আরো দুইটি পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকার ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মোহনপুর উপজেলার কেশরহাটে এবং তানোরের মুণ্ডমালা পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়। পৌরসভা দুটিতে সাধারণ ভোটারদের স্বতস্ফূর্ত অংশগ্রহণ ছিলো চোখে পড়ার মতো। পছন্দের জনপ্রতিনিধি বেছে নিতে সারিবদ্ধ ও সুশৃঙ্খল ভাবে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচন ঘিরে পৌরসভায় কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। সবছাপিয়ে ভোটকেন্দ্রগুলোতে নারী ভোটারদের অংশগ্রহণ ছিলো চোখে পড়ার মতো।
এদিকে বেসরকারি হিসেবে মুণ্ডুমালায় স্বতন্ত্র প্রার্থী আ’লীগ নেতা সাইদুর রহমান জগ প্রতীক নিয়ে জয় ছিনিয়ে নিয়েছেন। তিনি আওয়ামী লীগের প্রার্থীর চাইতে ৬১ ভোট বেশি পেয়েছেন। আর কেশরহাট পৌরসভায় বিপুল ভোটে জয় ছিনিয়ে নিয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও বর্তমান মেয়র শহিদুজ্জামান শহিদ। দুই পৌরসভায় ব্যালট পেপারে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন কমিশনের দেয়া প্রাথমিক তথ্য মতে, মুণ্ডমালা পৌরসভায় ভোট পড়েছে ৮২ শতাংশ এবং কেশরহাট পৌরসভায় ভোট পড়েছে ৮৭ দশমিক ২৪ শতাংশ।
নির্বাচন অফিসের দেয়া প্রথমিক তথ্য মতে, মুণ্ডুমালা পৌরসভায় আ’লীগের মনোনীত দলীয় প্রার্থী (নৌকা) আমির হোসেন আমিন ভোট পেয়েছেন ৫ হাজার ৩৯৮, বিএনপি’র মনোনীত দলীয় প্রার্থী (ধানের শীর্ষ) ফিরোজ কবীর পেয়েছেন ৩ হাজার ৩৮১টি এবং স্বতন্ত্র প্রার্থী আ’লীগ নেতা সাইদুর রহমান (জগ) পেয়েছেন ৫ হাজার ৪৫৯টি।
তানোরের মুন্ডুমালা পৌরসভা এলাকার ১০ টি কেন্দ্রের পুরুষ-মহিলা মিলে ৫৩টি বুথে ভোটাররা ভোট দেন। মুন্ডুমালা পৌর এলাকায় মোট ভোটার সংখ্যা ১৭হাজার ৬শত ৯৫জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮হাজার ৭শত ৪৪ জন এবং মহিলা ভোটার ৮ হাজার ৯ শত ৫১ জন। ৩জন প্রার্থী ছিলেন। মুন্ডুমালা পৌর এলাকায় ১০ টি ভোট কেন্দ্রের মধ্যে ৮ টি কেন্দ্র ঝুকিপূর্ণ বলে চিহ্নিত করে প্রসাশন। প্রার্থী ছিলেন ৩জন। আ’লীগের মনোনীত দলীয় প্রার্থী (নৌকা) আমির হোসেন আমিন, বিএনপি’র মনোনীত দলীয় প্রার্থী (ধানের শীর্ষ) ফিরোজ কবীর, স্বতন্ত্র প্রার্থী আ’লীগ নেতা সাইদুর রহমান (জগ)।
চুনিয়া পাড়া হাজি একতার আলী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট গণনা নিয়ে সন্দেহ প্রকাশ করেন আওয়ামী লীগের প্রার্থী আমির হোসেন আমিন। তানোর উপজেলা নির্বাচন অফিসার (অতিরিক্ত) সুস্মিতা জানান, নির্বাচন ঘিরে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর নির্বাচন কমিশনে আসেনি। ভোট গণনা নিয়ে কারো কোনো সন্দেহ থাকলে তিনি আইনের আশ্রয় নিতে পারেন। নির্বাচনী ট্রাইবুনালে মামলা করলে তার আবেদনের প্রেক্ষিতে আবার গণনা হতে পারে। তিনি মুণ্ডুমালা পৌরসভার নির্বাচনী ফলাফলের তথ্য তুলে ধরে জানান, একটি প্রাথমিক তথ্য। ফলাফল এখন পর্যন্ত চুড়ান্ত করাহয়নি।
এদিকে বোসরকারি হিসেবে, কেশরহাট পৌরসভায় নৌকা প্রতিকের প্রার্থী বিপুল ভোটে জয়লাভ করেছেন। এই পৌরসভায় আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও বর্তমান মেয়র শহিদুজ্জামান শহিদ ভোট পেয়েছেন ১০ হাজার ৯১৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির ধানের শীর্ষের প্রার্থী প্রভাষক খুশবর রহমান ভোট পেয়েছেন এক হাজার ৩২৫ ভোট। আর স্বতন্ত্র প্রার্থী জামায়াত নেতা হাফিজুর রহমান আকন্দ তার জগ প্রতীকে ভোট পেয়েছেন এক হাজার ২৭০ ভোট। প্রার্থীদের এজেন্টের মাধ্যমে এ ফলাফল পাওয়া গেছে।
মোহনপুরের কেশরহাট পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৫ হাজার ৭৭৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৬৮১ জন এবং নারী ভোটার ৮ হাজার ৯৬ জন। এ পৌরসভার ৯টি কেন্দ্রে মধ্যে ৪ টি ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়। নির্বাচনকে ঘেরে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ১৪৭ জন পুলিশ, ৭৬ আনসার, ২টি র‌্যাবের টিম, ২ প্লাটুন বিজিবি, মোবাইল টিম এবং ২টি আনসার ভিডিপি স্ট্রাইকিং ফোর্স মোতায়েন হয়। প্রার্থী ছিলেন ৩জন।
মোহনপুর উপজেলা নির্বাচন অফিসার সৈয়দ ফজলুর রহমান জানান, নির্বাচন ঘিরে কোনো প্রার্থী কোনপ্রকার অভিযোগ করেনি। তাছাড়া ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিতি বিশেষ করে নারীদের অংশগ্রহণ ছিলো চোখে পড়ার মতো। ভোট শান্তিপূর্ণ ও নিরপক্ষে হয়েছে বলে দাবি করেন এই নির্বাচন কর্মকর্তা।

জানুয়ারি ৩১
০৭:৫২ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর
Spread the love

Spread the loveস্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ
Spread the love

Spread the loveসানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি।

বিস্তারিত