Daily Sunshine

আন্তর্জাতিক তাইকোয়ান্ডো প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন রাজশাহী বিশ্ববিদ্যালয়

Share

রাবি প্রতিনিধি : নেপালের অধীনে অনুষ্ঠিত ওপেন আন্তর্জাতিক তাইকোয়ান্ডো প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়। প্রতিযোগিতায় ছেলে ও মেয়ে উভয় একক ইভেন্টে স্বর্ণ পদক অর্জন করেছে বিশ্ববিদ্যালয়টির দুই শিক্ষার্থী।
বিজয়ীরা হলেন বিশ্ববিদ্যালয়ের তাইকোয়ান্ডো টিমে প্রশিক্ষণ নেওয়া শিক্ষার্থী তরিকুল ইসলাম এবং ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রাইয়্যা আমিন। প্রতিযোগিতায় ৩১ টি দেশের ১৩১৫ জন অ্যাথলেটিক্স অংশগ্রহণ করে। করোনার কারণে সশরীরে না হওয়ায় ভিডিও ধারণ করে প্রেরণ করে দলগুলো। গত ২৬ থেকে ২৮ জানুয়ারি পর্যন্ত অনলাইন ভিডিও পর্যবেক্ষণ করে গত বৃহস্পতিবার প্রতিযোগিতায় চ্যাম্পিয়নদের নাম ঘোষণা করে আন্তর্জাতিক তাইকোয়ান্ডো অ্যাসোসিয়েশন।
এর মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তাইকোয়ান্ডো টিমের সদস্যরা তাদের হাই স্পিড কিক ও প্যাররা ভিডিও ধারণ করে গত ১৬ জানুয়ারি আন্তর্জাতিক তাইকোয়ান্ডো অ্যাসোসিয়েশনের ওয়েবসাইটে পাঠায়।
এ বিষয়ে রাজশাহী তাইকোয়ন্ডো অ্যাসোসিয়েশনের সভাপতি ও রাজশাহী বিশ্ববিদ্যালয় তাইকোয়ন্ডো টিমের কোচ কামরুজ্জামান চঞ্চল জানান, আন্তর্জাতিক পর্যায়ে আমাদের টিম বরাবরই দেশ ও আমাদের বিশ্ববিদ্যালয়ের সুনাম অর্জন করে আসছে। বিশ্ববিদ্যালয়ের কয়েক শ শিক্ষার্থী বর্তমানে বিশ্ববিদ্যালয় জিমনেসিয়ামে তাইকোয়ান্ডো শিখছে এবং নিয়মিত তারা অনুশীলন করছেন। এবার যে দুজন শিক্ষার্থী স্বর্ণ পদক পেল আমাদের পুরো টিমের পক্ষ থেকে তাদেরকে অভিনন্দন জানাচ্ছি।

জানুয়ারি ৩১
০৭:৪২ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত