Daily Sunshine

বিদায়ের আগে মাঘের শীতে কাঁপবে দেশ

Share

সানশাইন ডেস্ক: মাঘ মাসের ১৬ তারিখ ছিল শনিবার। সারাদেশে বেড়েছেড় শীতের অনুভূতি। আবহাওয়া অধিদফতর বলছে, বিদায়ের আগে আরেক দফা হাড় কাঁপানো শৈত্যপ্রবাহের কবরে পড়বে দেশ। এটা হবে এ মৌসুমের তৃতীয় শৈত্যপ্রবাহ। দেশের উত্তর-পশ্চিম অঞ্চলে বৃহস্পতিবার থেকে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। বিস্তার ঘটছে ঘন কুয়াশার।
আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমা বলেন, দেশের উত্তর-পশ্চিম অঞ্চল দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। ঘন কুয়াশা পড়ছে। আগামী কয়েক দিন তা অব্যাহত থাকবে। এবারের শৈত্যপ্রবাহের সঙ্গে বৃষ্টি নামার আশঙ্কা নেই। তবে আগামী ২৪ ঘণ্টায় শীতের তীব্রতা কিছুটা কমবে। এর পর আবারও বাড়তে থাকবে।
শৈত্যপ্রবাহ বয়ে যাওয়া এলাকার মধ্যে রয়েছেÍরাজশাহী, ঈশ্বরদী, বদলগাছী, রংপুর, দিনাজপুর, সৈয়দপুরসহ পুরো রংপুর বিভাগ এবং খুলনা বিভাগের চুয়াডাঙ্গা। এছাড়া আরও বিভিন্ন অঞ্চল দিয়ে মৃদু আকারে শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে।
এদিকে শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ৭ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস ও সর্বোচ্চ তাপমাত্রা সীতাকুণ্ডে ২৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ ডিগ্রি সেলসিয়াস ও সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৪ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ শাহীনুর রহমান বলেন, চলমান শৈত্যপ্রবাহ ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ পর্যন্ত থাকার আশঙ্কা রয়েছে। এতে তাপমাত্রা আরো কমবে। তিনি আরো বলেন, রাজশাহী, রংপুর, চুয়াডাঙ্গাসহ দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে বৃহস্পতিবার থেকে রাতের তাপমাত্রা সামান্য কমছে। একই সঙ্গে মাঝরাত থেকে সকাল পর্যন্ত ঘন কুয়াশা পড়ছে।

জানুয়ারি ৩১
০৭:২৭ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত