Daily Sunshine

দুর্গাপুরে শিশুসহ জেলে যাওয়া মায়ের ঋণ পরিশোধ করলো বাংলাদেশ ব্যাংক

Share
Spread the love

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: রাজশাহীর দুর্গাপুরে এক বছরের শিশুকন্যা সহ কারাগারে যাওয়া সেই নিলুফা বেগমের ঋণ পরিশোধ করেছে বাংলাদেশ ব্যাংক কর্তৃপক্ষ। শুক্রবার দুপুরে দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হয়ে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তারা এসে এনজিও বীজ কর্তৃপক্ষকে নিলুফা বেগমের ঋনের সমস্ত টাকা একযোগে পরিশোধ করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহসীন মৃধা জানান, বেসরকারি ঋনদান সংস্থা এনজিও ‘বীজ’ উপজেলা মাড়িয়া গ্রামের আব্দুস সালাম তার স্ত্রী নিলুফা বেগমের নামে এক লাখ ঋণ নিয়েছিলেন। ঋণের কিস্তি ঠিকমতো দিতে না পারায় খেলাপি দেখিয়ে নিলুফা বেগমরে নামে মামলা দায়ের করে এনজিও বীজের কর্মকর্তারা। গত শনিবার রাতে নিলুফা বেগমকে গ্রেপ্তার করে থানায় নিয়ে যায় পুলিশ। সাথে তার এক বছরের কন্যাশিশুকেও নিয়ে যায় পুলিশ। রোববার সকালে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয় নিলুফা বেগমকে। বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে উপজেলা প্রশাসন ও বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট কর্মকর্তাদের নজরে আসে। এরপর বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে নিলুফা বেগমের ঋন পরিশোধের উদ্যোগ নেয়া হয়।
ইউএনও আরো জানান, শুক্রবার বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের কর্মকর্তারা এসে এনজিও বীজের শাখা ব্যবস্থাপককে ডেকে নিলুফা বেগমের ঋণের বকেয়া টাকা একযোগে পরিশোধ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটের যুগ্ম পরিচালক মোহাম্মদ সলিমুল্লাহ, বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যারয়ের মেইন্টেনেন্স ইঞ্জিনিয়ার (ডিডি) জাহিদুল ইসলাম জাহিদ, দুর্গাপুর থানার ওসি হাশমত আলী, বীজ এনজিওর শাখা ব্যবস্থাপক মহিরুল ইসলাম, ঋন গ্রাহিতা নিলুফা বেগম ও তার স্বামী আব্দুস সালাম।

জানুয়ারি ৩০
০৫:৫৬ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর
Spread the love

Spread the loveস্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ
Spread the love

Spread the loveসানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি।

বিস্তারিত