Daily Sunshine

রাজশাহীর দুইটিসহ ৬৪ পৌরসভায় ভোট

Share
Spread the love

স্টাফ রিপোর্টার : তৃতীয় ধাপে দেশের ৬৪টি পৌরসভায় ভোট শনিবার (৩০ জানুয়ারি)। শুক্রবার কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছে দেওয়া হয়েছে। সবগুলো পৌরসভায় ব্যালটের মাধ্যমে ভোট গ্রহন করা হবে। ভোটগ্রহণ নির্বিঘ্ন রাখতে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী।
পৌরসভা নির্বাচন উপলক্ষে শুক্রবার দুপুরের পর উপজেলা নির্বাচন কার্যালয় থেকে নির্বাচনী সামগ্রী পাঠানো হয় বিভিন্ন কেন্দ্রে রাজশাহীর তানোরের মুন্ডুমালা ও মোহনপুর উপজেলার কেশরহাট পৌরসভার ভোট কেন্দ্রগুলোতে। এ দুই পৌরসভায় নয়টি করে ১৯টি ভোট কেন্দ্র রয়েছে। এর মধ্যে মুন্ডুমালায় ১০টি ও কেশরহাটে ৯টি কেন্দ্র। নির্বাচন নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করার জন্য নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সার্বিকভাবে একজন করে জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট দায়িত্বে থাকবেন।
মুন্ডুমালা পৌরসভা : রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা পৌরসভা নির্বাচনে ৩ জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামী লীগের মনোনীত দলীয় প্রার্থী (নৌকা) আমির হোসেন আমিন, বিএনপির মনোনীত দলীয় প্রার্থী (ধানের শীষ) ফিরোজ কবীর, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা সাইদুর রহমান (জগ)।
এবার মুন্ডুমালা পৌর এলাকায় ১০টি ভোট কেন্দ্রের মধ্যে ৮টি ভোট কেন্দ্র ঝুকিপূর্ণ বলে চিহ্নিত করেছেন প্রসাশন। ১০টি কেন্দ্রের পুরুষ-মহিলা মিলে ৫৩টি বুথে ভোটাররা ভোট দিবেন। মোট ভোটার সংখ্যা ১৭ হাজার ৬৯৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৭৪৪ জন এবং মহিলা ভোটার ৮ হাজার ৯৫১ জন।
১০টি কেন্দ্রের মধ্যে ৮টি ভোট কেন্দ্র অধিক ঝুকিপূর্ণ হিসাবে চিহ্নিত করা হয়েছে। কেন্দ্রগুলো হলো, পাঁচন্দর সরকারী প্রাথমিক বিদ্যালয়, মুন্ডুমালা সরকারী উচ্চ বিদ্যালয়, চুনিয়াপাড়া হাজী একতার আলী উচ্চ বিদ্যালয় ও সরকারী প্রাথমিক বিদ্যালয়, মুন্ডুমালা সাদিপুর মহিলা দাখিল মাদ্রাসা, মুন্ডুমালা সাদিপুর মহিলা ডিগ্রী কলেজ, টেটনা সরকারী প্রাথমিক বিদ্যালয়, সাতপুকুরীয়া উচ্চ বিদ্যালয়, ময়েনপুর উচ্চ বিদ্যালয়।
কেশরহাট পৌরসভা : রাজশাহীর মোহনপুরের কেশরহাট পৌরসভায় আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও বর্তমান মেয়র শহিদুজ্জামান শহিদ, বিএনপি থেকে ধানের শীর্ষ প্রার্থী প্রভাষক খুশবর রহমান, স্বতন্ত্র প্রার্থী হাফিজুর রহমান আকন্দ মেয়র পদে প্রতিদ্বতা করছেন।
নির্বাচনকে কেন্দ্র করে উপজেলা নির্বাচন কমিশনের পক্ষ থেকে সার্বিক প্রস্তুতি হাতে নেওয়া হয়েছে। ৯টি কেন্দ্রে মধ্যে চারটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৫ হাজার ৭৭৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৬৮১ জন এবং নারী ভোটার ৮ হাজার ৯৬ জন। ভোটের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৪৭ জন পুলিশ, ৭৬ আনসার, ২টি র‌্যাবের টিম, ২ প্লাটুন বিজিবি, মোবাইল ফোর্স টি এবং আনসার ভিডিপি স্ট্রাইকিং ফোর্স ২টি টিম মোতায়েন থাকছে।
তৃতীয় ধাপে যেসব পৌরসভায় ভোট : গাইবান্ধার গোবিন্দগঞ্জ; নওগাঁর ধামইরহাট ও নওগাঁ সদর; সিলেটের গোপালগঞ্জ; বগুড়ার ধুনট, গাবতলী, শিবগঞ্জ, নন্দীগ্রাম ও কাহালু; রাজশাহীর মুন্ডুমালা ও কেশরহাট; মৌলভীবাজার সদর; ঝিনাইদহের কোটচাঁদপুর; বাগেরহাটের মোরেলগঞ্জ; নেত্রকোনার দুর্গাপুর; যশোরের মনিরামপুর; নোয়াখালীর হাতিয়া ও চৌমুহনী; লক্ষ্মীপুরের রামগঞ্জ; কিশোরগঞ্জের কটিয়াদী; গোপালগঞ্জের টুঙ্গিপাড়া; শরীয়তপুরের নড়িয়া, জাজিরা ও ভেদরগঞ্জ; কুমিল্লার চৌদ্দগ্রাম, লাকসাম ও বরুড়া; চাঁদপুরের হাজীগঞ্জ; ফেনী সদর; মুন্সিগঞ্জ সদর; শেরপুরের নকলা।
নাটোরের সিংড়া; চুয়াডাঙ্গার দর্শনা; ঝালকাঠির নলছিটি; বরগুনা সদর ও পাথরঘাটা; ভোলার বোরহানউদ্দিন ও দৌলতখান; শেরপুরের নালিতাবাড়ী; কুড়িগ্রামের উলিপুর; দিনাজপুরের হাকিমপুর; চাঁপাইনবাবগঞ্জের রহনপুর; নড়াইল সদর; সাতক্ষীরার কলারোয়া; রাজবাড়ীর পাংশা; পিরোজপুরের স্বরূপকাঠি; বরিশালের গৌরনদী ও মেহেন্দীগঞ্জ; জামালপুরের সরিষাবাড়ী; ময়মনসিংহের গৌরীপুর, ঈশ্বরগঞ্জ, ভালুকা ও ত্রিশাল; সিলেটের জকিগঞ্জ; ঝিনাইদহের হরিণাকুণ্ডু; টাঙ্গাইল সদর, ভূঞাপুর, সখীপুর, মধুপুর ও মির্জাপুর; নীলফামারীর জলঢাকা; পাবনা সদর; খুলনার পাইকগাছা এবং নড়াইলের কালিয়া।

জানুয়ারি ৩০
০৫:৫৩ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর
Spread the love

Spread the loveস্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ
Spread the love

Spread the loveসানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি।

বিস্তারিত