Daily Sunshine

তাহেরপুর পৌর নির্বাচন ১৮ দফা কর্মসূচী নিয়ে এগিয়ে কালাম

Share
Spread the love

মাহফুজুর রহমান প্রিন্স, বাগমারা: আগামী ১৪ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হবে রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভার নির্বাচন। এই নির্বাচনে আওয়ামলীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র অধ্যক্ষ আবুল কালাম আজাদ সহ আর একজন মাত্র প্রার্থী রয়েছেন। তারা হলেন, বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী সাবেক মেয়র পৌর বিএনপি’র সভাপতি আবু নাঈম সামসুর রহমান মিন্টু। তাহেরপুর পৌর নির্বাচনে মেয়র পদে মোট দুই জন প্রার্থী থাকলেও গত কয়েকদিন ধরে নির্বাচনী প্রতীক বরাদ্দ ও প্রচারনা শুরুর পর থেকে এখন পর্যন্ত সার্বিক প্রচারনায় এগিয়ে রয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র অধ্যক্ষ আবুল কালাম আজাদ।
শুক্রবার বিকেলে তাহেরপুর বাজার সহ আশেপাশের এলাকা ঘুরে এমন চিত্রই লক্ষ করা গেছে। আবুল কালাম আজদের নির্বাচন পরিচালনা কমিটির সাথে জড়িত স্থানীয় আওয়ামীলীগে নেতা কর্মীদের সুুত্রে জানা গেছে, তাহেরপুর পৌর নির্বাচন উপলক্ষ্যে পৌরসভার সকল ভোটারের সাথে নিবিড় সম্পর্ক স্থাপন ও ভোট প্রার্থনার জন্য পৌরসভার ৯ টি ওয়ার্ডে ৯টি নির্বাচনী অফিস স্থাপন করা হয়েছে। এসব অফিসে স্ব স্ব নির্বাচন পরিচালনা কমিটির নেতৃবৃন্দরা দায়িত্ব পালন করছেন। এসব অফিস ছাড়াও বিভিন্ন ওয়ার্ড পর্যায়ে রয়েছে আরো ১০/১২ টি নির্বাচনী অফিস। এসব অফিসের মাধ্যমে নির্বাচনী এলাকার ভোটারের সাথে নিবিড় সম্পর্ক গড়ে তোলা হচ্ছে।
এছাড়া এসব নির্বাচনী ক্যাম্পে লিফলেট ও ব্যানার টাঙ্গিয়ে বিগত দিনে আবুল কালাম আজাদের বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রমের উপর ভিডিও প্রদর্শন করা হচ্ছে। স্থানীয় নেতা কর্মীরা জানান, আবুল কালাম বিগত বছরে এই পৌরসভায় ব্যাপক উন্নয়ন মূলক কাজ করেছেন। এসব উন্নয়ন মূলক কাজের মধ্যে রয়েছে গোটা পৌর এলাকা বিদ্যুতায়ন, পৌরসভার গুরুত্বপূর্ন রাস্তাঘাট পাকাকরন, তাহেরপুর বাজারের রাস্তা ও ড্রেন নির্মান, পৌরসভা প্রথম শ্রেণিকরন, আধুনিক পৌরভবন নির্মান, তাহেরপুর বাজারে পাবলিক টয়লেট নির্মাণ, বাজারে বিশাল ড্রেন নির্মাণ, বারনই নদীতে বেঁড়ি বাঁধ নির্মান, পার্ক নির্মাণ ও বিশুদ্ধ পানীর ব্যবস্থা সহ বিগত বছরে প্রায় শত কোটি টাকার উন্নয়ন মূলক কাজ করেেেছন মেয়র আবুল কালাম আজাদ এবং আরো একশ কোটি টাকার উন্নয়ন কাজ পক্রিয়াধীন রয়েছে।
নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক ও পৌর আ’লীগের সভাপতি আবু বাক্কার মুনছুর মৃধা, সদস্য সচিব পৌর আ’লীগের যুগ্ম সম্পাদক মাহাবুবুর রহমান বিপ্লব বলেন, গত ৫ বছর আগে এই পৌরসভা নির্বাচনের সময় আমরা ১৫ দফার যে কর্মসূচী দিয়েছিলান বিগত ৫ বছরে তার সবগুলোই বাস্তবায়ন করা হয়েছে। এবারো নির্বাচনের আগে আমরা ১৮ দফার উন্নয়নের রোড় ম্যাপ ঘোষনা করেছি। উন্নয়ন কমূসূচী গুলো পৌরসভার আওতার সকল মহল্লার রাস্তা পাকাকরন, মহল্লায় মহল্লায় বিশ্দ্ধু পানীর ব্যবস্থা, নতুন ড্রেন নির্মাণ, সকল বাজারে পাবলিক ট্রয়লেট স্থাপন, আধুনিক পার্ক নির্মাণ, খেলাধুলার ষ্টেডিয়াম নির্মাণ, বাস টার্মিনালের উন্নয়ন, সকল শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন এবং ধুমপান ও মাদক মুক্তকরন, মডেল মসজিদ নির্মাণ ও সকল মসজিদ মন্দিরের উন্নয়ন, তাহেরপুর হাট আধুনিকরন, বাজারে চলাচলের ফুটপাথ নির্মাণ ও রাস্তা প্রশস্থকরন, বাজারে সিসি টিভির আওতায় এনে চুরি প্রতিরোধ, পৌর এলাকা থেকে মাদক মুক্তকরন, সকল ওয়ার্ড কে ডিজিটাল নেটওয়ার্কের আওতায় আনা, হরিজন বা সুইপার পল্লীর উন্নয়ন, একটি হাসপাতাল নির্মাণ, তাহেরপুর কে দূর্গাপূজার উৎপত্তিস্থল ঘোষনা ও পর্যটন এলাকা গড়ে তোলা সহ তাহেরপুরর পৌরসভাকে একটি জনবান্ধব ও সেবাদানকারী প্রতিষ্ঠান রুপে গড়ে তোলার আরো বিভিন্ন কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।
তাহেরপুর পৌর আওয়ামীলীগের সহ দপ্তর সম্পাদক জাহিদ আকরাম ও তাহেরপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ তোফাজ্জল হোসেন জানান, আগামী ১৪ ফেব্রয়ারী তাহেরপুর পৌরসভা নির্বাচনে আমরা এসব কর্মসূচী নিয়ে ভোটারের দারে দারে যাচ্ছি। ইনশাআল্লাহ পৌরবাসী আমাদের প্রার্থী অধ্যক্ষ আবুল কালাম আজদের নৌকা প্রতীককে বিপুল ভোটে জয়যুক্ত করে ১৮ দফা উন্নয়নের রোড়ম্যাপকে বাস্তাবায়ন করার সুযোগ করে দিবেন।

জানুয়ারি ৩০
০৫:৫১ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর
Spread the love

Spread the loveস্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ
Spread the love

Spread the loveসানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি।

বিস্তারিত