Daily Sunshine

বাঘায় জমি নিয়ে দু’পক্ষের দ্বন্দ্বে সুবিধা নিচ্ছে অসাধুরা

Share

স্টাফ রিপোর্টার, বাঘা: রাজশাহীর বাঘায় জমি-জমা এবং বাড়ির সামনে প্রাচীর নির্মান করার ঘটনাকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে পাল্টা-পাল্টি অভিযোগ দেয়া-সহ ক্রমান্বয়ে বিরোধ ঘনিভুত হচ্ছে। আর এসব বিরোধকে পুজি করে সুবিধা নিচ্ছে কতিপয় মানুষ। ফলে দুই পরিবারের মধ্যে চলছে কাঁদা ছুড়া-ছুড়ী ও চাপা ক্ষোভ। অনেকেই মনে করছেন, যে কোন সময় এদের মধ্যে রক্ষক্ষয়ী সংঘর্ষও ঘটতে পারে।
স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, বাঘা পৌর এলাকার নারায়পুর গ্রামের বাসিন্দা ও পল্লী চিকিৎসক উত্তম সাহা এবং তার ভাই অপুর্ব সাহার সাথে বাড়ীর সামনে রাস্তা সংলগ্ন ওয়াল(প্রচীর) নির্মান করা নিয়ে দ্বন্দ্ব চলছে তাদেরই চাচাতো ভাই বোন-যথাক্রমে শিক্ষক স্বপন সাহা, বিশ্বজিত সাহা এবং ছবি সাহার সাথে। এসব দ্বন্দ্ব নিয়ে ইতোমধ্যে বাঘা পৌর সভার পক্ষ থেকে সার্ভেয়ার দ্বারা জমি মেপে দু’পক্ষের মধ্যে জমি সমবন্টন করে দেয়া হয়েছে।
তবে এ বন্টন স্বপন পক্ষ মেনে ইতোমধ্যে প্রাচীর ভেঙ্গে দিলেও আরেক পক্ষ উত্তম সাহা ও তার ভাই অপূর্ব সাহা এখন পর্যন্ত তাদের গড়া প্রাচীর না ভেঙে বহাল তবিয়তেই অবস্থান করছেন। অভিযোগ রয়েছে, স্থানীয় কিছু সুযোগ সন্ধানি মানুষ সহ হিন্দু সম্প্রদায়ের কতিপয় নেতা রয়েছেন উত্তম সাহা ও তার ভাই অপূর্ব সাহার পক্ষে। তারা প্রতিনিয়ত উসকানী দিয়ে এই দুই পরিবারের মধ্যে বিরোধ সৃষ্টি সহ দুই ভাইকে বহাল তবিয়তে রাখার চেষ্টা অব্যাহত রেখেছেন। বিনিময়ে এদের কাছ থেকে তারা নিচ্ছেন আর্থিক সুবিধা।
শুধু তাই নয়, বর্তমানে অপুর্ব নিজে, তার এক প্রতিবেশী এবং স্থানীয় প্রায় অর্ধশত লোকজনের কাছ থেকে স্বাক্ষর নিয়ে কখনো জেলা প্রশাসক, কখনো স্থানীয় সাংসদ এবং কখনো নির্বাহী কর্মকর্তা আবার কখনো বা পৌর মেয়র-সহ থানা পুলিশ এবং স্থানীয় সাংবাদিকেদের নানা-ইস্যুতে অভিযোগ দিয়ে রিপোর্ট করানোর চেষ্টা অব্যাহত রেখেছেন।
নারায়নপুর গ্রামের একাধিক ব্যাক্তি জানান, এই দুই পরিবারের মধ্যে দীর্ঘ দিন ধরে পারিবারিক দ্বন্দ্ব চলমান। গত ৩ মাস পুর্বে পল্লী চিকিৎসক উত্তম সাহাকে নিয়ে একটি টেলিভিশনে প্রতিবেদন প্রকাশ করা হয়। সেখানে নামের আগে ডাক্তার লেখা সহ ডাক্তারী প্রশিক্ষনের সনদ দেখাতে না পারা এবং তার ভাগ্নে অপর এক রুগীকে বেডে শুইয়ে চোখের চিকিৎসা দেওয়ায় ঘটনা নিয়ে ভিডিও সহ একটি প্রতিবেদন প্রকাশ করা হয়। এই ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। এতে উত্তম এবং তার ভাই অপুর্ব সাহার মানক্ষুন্য হয় এবং তারা এ ঘটনার জন্য তার চাচাতো-ভাই বোনদের দায়ি করে
ঘটনার কয়েকদিন পরে স্থানীয় গনমাধ্যম কর্মী সহ রাজশাহী থেকে আরো কিছু সংবাদ কর্মী ডেকে এনে বাঘা উপজেলা সদরে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদ জানিয়ে একটি মানববন্ধন কর্মসুচী পালন করেন।
ওই মানব বন্ধনে কিছু সুবিধাভোগী অপূর্ব সাহার পক্ষে গলা ফাটিয়ে বক্তিতা করে তাকে আরো বেশি করে উৎকে দেয় বলে দাবি করেন প্রত্যক্ষদর্শীরা। এর ফলে উভয় পরিবারের মধ্যে জটিলতা ক্রমশও বৃদ্দি পেতে থাকে। তবে এলাকার সুধীজনরা মনে করছেন, অতিদ্রুত এই দুই পরিবারের মধ্যে চলমান বিরোধ নিরসন হওয়ো জরুলী। তা না হলে এটি আরো বড় আকার ধারণ করবে এবং যে কোন সময় উভয় পরিবারের মধ্যে রক্ষক্ষয়ী সংঘর্ষও ঘটে যেতে পারে। বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি) নজরুল ইসলাম জানান, উভয় পক্ষ থেকে পৃথক-পৃথক অভিযোগ পেয়েছি। এটি তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়া হবে।

জানুয়ারি ৩০
০৫:৪৩ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত