Daily Sunshine

দুর্গাপুর পৌরসভা নির্বাচনে আ.লীগে মেয়র পদে আসছে নতুন মুখ

Share

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: রাজশাহীর দুর্গাপুর পৌরসভা নির্বাচনের দিনক্ষন যতই ঘনিয়ে আসছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগে মেয়র পদে প্রার্থী মনোনয়ন নিয়ে ততই উদ্বেগ উৎকন্ঠা বাড়ছে। এবার মেয়র পদে আওয়ামী লীগ থেকেই ১১ জন প্রার্থী মনোনয়ন দৌড়ে রয়েছেন।
তবে শেষ পর্যন্ত কার ভাগ্যে জুটবে মনোনয়ন নামের সেই সোনার হরিণ তা দেখতে অপেক্ষা করতে হচ্ছে শনিবার পর্যন্ত। এ দিন গণভবনে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে। মেয়র পদে ১১ জন প্রার্থী দৌড় দিলেও শেষ পর্যন্ত এই দৌড়ে রয়েছে মাত্র দু’জন ব্যাক্তি। দলীয় একটি সূত্র বলছে বর্তমান মেয়র তোফাজ্জল হোসেনের ভাগ্যের শিকে এবার ছিড়তে পারে। মেয়র পদে প্রার্থী মনোনয়নে আসতে পারে নতুন মুখ। এই নতুন মুখের মধ্যে রয়েছেন একজন প্রবীন আওয়ামী লীগ নেতা ও একজন নবীন ছাত্র নেতা।
সূত্রটির দেয়া তথ্যমতে জানা গেছে, দুর্গাপুর পৌরসভার বর্তমান মেয়র দু’দফায় মেয়রে দায়িত্ব পালন করেছেন। দায়িত্ব পালন করতে গিয়ে তিনি নানা অনিয়ম দূর্নীতির সাথে জড়িয়ে পড়েছেন। এমনকি গোপনে নিজের পছন্দের প্রার্থীকে নিয়োগ দিতে অন্ডারগ্রাউন্ড পত্রিকায় বিজ্ঞপ্তি ছেপেছেন। কিন্তুু শেষ পর্যন্ত তার চেষ্টা সফল হয়নি। একই সাথে তিনি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। দীর্ঘ দিন ধরে কাউন্সিল না হওয়ায় স্থানীয় আওয়ামী লীগেও অসন্তোষ রয়েছে। অনেকেই তাকে মেয়াদোত্তীর্ন কমিটির সম্পাদক হিসেবে অ্যাখ্যা দিয়েছেন। জেলা পরিষদ ও উপজেলা পরিষদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের দলীয় প্রার্থীর বিপক্ষে অবস্থান নিয়ে বিদ্রোহী প্রার্থীর হয়ে কাজ করেছেন। এছাড়া স্থানীয় সাংসদের সাথেও তার সম্পর্ক অনেকটা সাপে নেউলের মতো। সার্বিক বিষয় নিয়ে সরকারের গোয়েন্দা সংস্থা গুলোও মেয়র তোফাজ্জল সম্পর্কে নেতিবাচক প্রতিবেদন দিয়েছে দলীয় হাই কমান্ডের কাছে। এ থেকে এবার মনোনয়ন থেকে ছিটকে পড়ার সম্ভাবনা রয়েছে তার।
অন্যদিকে দলীয় ভাবমূর্তি ও ব্যাক্তি ইমেজের উপর ভর করে এবার মনোনয়ন দৌড়ে এগিয়ে রয়েছেন উপজেলা আওয়ামী লীগের একজন প্রবীন নেতা। একই সাথে পাল্লা দিয়ে দৌড়াচ্ছেন উপজেলা ছাত্রলীগের একজন সাবেক নেতা। আসন্ন নির্বাচনে মেয়র পদে মনোনয়ন পেলে এই দু’জনের মধ্যে থেকেই মনোনয়ন পাবেন বলে সূত্রটি জানিয়েছে। ইতিমধ্যে দলীয় সভাপতির গুডবুকেও স্থান পেয়েছে প্রবীন আওয়ামী লীগ ও নবীন ছাত্র নেতার নাম। তবে গোয়েন্দা সংস্থার প্রতিবেদন ও দলীয় প্রতিবেদন যাচাই-বাছাই করে এই দু’জনের মধ্যে থেকে একজনকে মনোনয়ন দেয়া হতে পারে বলে সূত্রটি দাবি করেছে।

জানুয়ারি ৩০
০৫:৪০ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত