Daily Sunshine

ধর্ম মানুষের অন্তরের ভালোবাসা দিয়ে প্রতিষ্ঠিত করতে হয়: বাদশা

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেছেন, সব ধর্মে মানবতাকে প্রাধান্য দিলেও সাম্প্রদায়িকতা সৃষ্টিসহ অপ্রত্যাশিত নানা ঘটনা ঘটেছে। কোন ধর্মে জীব হত্যার কথা উল্লেখ হয়নি। কিন্তু বর্তমানে বিভিন্ন দেশে মানুষ হত্যা করা হচ্ছে।
তিনি বলেন, ইসরাইলীরা যেভাবে ফিলিস্তিনিদের হত্যা করছে তা গণহত্যার সামিল। রক্ত দিয়ে ধর্ম প্রতিষ্ঠাতা হয় না। ধর্ম মানুষের অন্তরের ভালোবাসা দিয়ে প্রতিষ্ঠিত করতে হয়। ধর্মকে ভালোবাসা দিয়ে প্রতিষ্ঠিত না করলে মানবতাও প্রতিষ্ঠিত হবে না।
বিশ্ব হলোকস দিবস উপলক্ষে আত্বীয় ফাউন্ডেশনের উদ্যোগে নগরীর জেলা শিল্পকলা অ্যাকাডেমিতে আয়োজিত সারাবিশ্বে মানুষের উপর নির্যাতন বন্ধের দাবিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।
বাদশা বলেন, প্যালেস্টাইনসহ বিশ্বের কোথাও মানবতাবিরোধী কার্যকলাপ ও গণহত্যা সমর্থন করা যায় না। বিশ্বের বিভিন্ন দেশের মানবতাবিরোধী ও গণহত্যা আমরা মেনে নিতে পারি না কারণ আমরা মানবতাকে সমর্থন করি। মানবতার জন্য কাজ করি।
তিনি বলেন, মানবতাবিরোধী সকল গণহত্যার বিরুদ্ধে এখনই রুখে দাঁড়াতে হবে। তা না হলে আগামী দিনগুলোতে ভয়াবহ অবস্থায় পড়বে।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন আত্বীয় ফাউন্ডেশন রাজশাহীর প্রতিষ্ঠাতা পরিচালক অ্যাডভোকেট হাবিবুর রহমান হাসিবুল। আলোচনায় অন্যান্যদের মধ্যে অংশ নেন বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোতাসিব বিল্লাহ, বীর মুক্তিযোদ্ধা শিক্ষাবিদ সরদার সাইফুল ইসলাম, জমীর উদ্দীন সাফিনা কলেজের প্রভাষক হাফেজ মাওলানা রফিকুল ইসলাম, কেশবপুর জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মোমিনুল ইসলাম । দ্বিতীয় পর্বে সান্ধ্যপ্রদীপ সাংস্কৃতিক অ্যাকাডেমির শিল্পীরা গণসংগীত ও গম্ভীরা গান পরিবেশন করে।

জানুয়ারি ২৮
০৫:৫৩ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত