Daily Sunshine

মান্দায় জোরপূর্বক জমি দখল, প্রাণনাশের হুমকি

Share

স্টাফ রিপোর্টার : নওগাঁর মান্দা উপজেলায় জোরপূর্বক ধানীজমি দখল করে জমির মালিককে হত্যার হুমকি প্রদানের অভিযোগ পাওয়া গেছে। ভূক্তভোগী উপজেলার তেতুঁলিয়া ইউনিয়নের জয়পুর গ্রামের মৃত আব্দুল করিম দেওয়ানের ছেলে মো. জানবক্স দেওয়ান (৬২)।
এ নিয়ে ভূক্তভোগী জানবক্স দেওয়ান বুধবার মান্দা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। অভিযুক্ত একই গ্রামের মৃত তমির উদ্দীনের ছেলে আলি মুনসুর (৫৫)।
অভিযোগ সূত্রে জানা গেছে, জয়পুর গ্রামের স্থায়ী বাসিন্দা জানবক্স দেওয়ান বিগত ৪০ বছর যাবত পারিবারিক সাড়ে ৪ শতাংশ ধানীজমি চাষ করে আসছিলেন। গত ১৩ জানুয়ারি দুপুরে অভিযুক্ত আলি মুনসুর তার অস্ত্র সজ্জিত ক্যাডার বাহিনী নিয়ে গিয়ে ওই জমি দখল করেন। ওই জমিতে চাষাবাদে নামলে জানবক্স দেওয়ানকে গুম করে দেবেন বলে হুমকি দেন। এমনকি এক মাসের মধ্যেই নিজের পৈত্রিক বাড়িভিটা ছেড়ে জানবক্স দেওয়ানকে চলে যাবার আল্টিমেটাম দেন।
ভুক্তভোগী জানবক্স দেওয়ান বলেন, গত ৪০ বছর ধরে খতিয়ানের সাড়ে ৪ শতক ধানী জমিতে চাষাবাদ করে আসছি। কিন্তু আলি মুনসুর জোরপূর্বক আমার সেই ধানী জমি দখল করেছে। আমার সব জায়গা-জমি তার নিজের বলে দাবি করছে। বিষয়টি স্থানীয়ভাবে মিটমাট করার উদ্যোগ নিয়েছি। কিন্তু আলি মুনসুর তাতে সাড়া দেয়নি।
এ বিষয়ে অভিযুক্ত আলি মুনসুরের সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার কেনা সম্পত্তি আমি নিয়েছি। সেই জমির দলিল ও খারিজের কাগজও আমার কাছে আছে।
এ ব্যাপারে জানতে চাইলে মান্দা থানার ওসি শাহিনুর রহমান বলেন, জোরপূর্বক ধানীজমি দখল ও হত্যার হুমকির বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

জানুয়ারি ২৮
০৫:৪৮ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত