Daily Sunshine

ওয়ারেন্ট তামিলে জেলায় শ্রেষ্ঠ বাঘা থানা

Share

স্টাফ রিপোর্টার, বাঘা: ভালো কাজের স্বীকৃতি ও সাফল্য পুরস্কার দেয়া হচ্ছে বাংলাদেশ পুলিশ বিভাগে। এ ধারাবাহিকতা পূর্বের যেকোন সময়েরে চেয়ে বৃদ্দি পেয়েছে মহা-পরিদর্শক পরিবর্তনের পর। একই সাথে পুলিশ বিভাগে এসছে আমলুক পরিবর্তন।
এদিক থেকে এবার বিভাগে শ্রেষ্ট হয়েছে রাজশাহী জেলা পুলিশ। আর জেলায় একাধিক বিষয়ে পুরস্কার পেয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে বাঘা থানা।
সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে, মাদককে জিরো টলার ঘোষণা সহ-উন্নত দেশের আদলে বাংলাদেশ পুলিশিং ব্যবস্থাকে বদলে দিতে তৎপর হয়েছেন বর্তমান পুলিশের মহা-পরিদর্শক (আইজিপি) ড. বেনজির আহাম্মেদ। এ জন্য তিনি প্রতিটি জেলায়-মামলা নিস্পত্তি, পরোয়ানা তামিল, প্রসিকেশন দাখিল, মাদক উদ্ধার, পুলিশের আচারণ ও সততা, মামলার ক্লু-উদঘাটন ইত্যাদি বিষয়ে গতিবৃদ্ধির লক্ষে পুলিশ বিভাগে নানা পুরস্কার দেয়ার ব্যবস্থা জোরদার করেছেন।
সেই দিক নির্দেশনায় রাজশাহী জেলা পুলিশ সুপার মাসুদ হোসেন (বি.পি.এম.বার) প্রতিটি থানা এলাকার ইউনিয়ন এবং পৌরসভায় সপ্তায় একদিন করে বিট পুলিশিং সেবা প্রদান, থানায় হেল্প ডেক্স চালু এবং অপরাধীদের দ্রুত আটক করাসহ মানুষকে আইনি সেবা দিতে বদ্ধ পরিকল্পনা গ্রহন করেছেন। সেই পরিকল্পনা মোতাবেক এবার রাজশাহী বিভাগে সার্বিক আইন শৃংখলা এবং ওয়ারেন্ট তামিলে শ্রেষ্ঠ হয়েছেন রাজশাহী জেলা পুলিশ। আর জেলায় শ্রেষ্ঠত্ব অর্জন করে আবারও সফলতা অর্জন করেছে বাঘা থানা পুলিশ।
বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জানান, আমরা ২০২০ সালের সার্বিক মূল্যায়নে জেলায় শ্রেষ্ঠ হয়েছি। এরমধ্যে বাঘা ও চারঘাট থানা সার্কেল অফিসার এএসপি নুরে আলম স্যার সম্প্রতি একটি হত্যা মামলার ক্লু-উদঘাটন করে আসামী আটক করায় পুররস্কৃত হয়েছেন। একইসাথে আমি বাঘা থানা পুলিশের সার্বিক সহযোগিতায় ৪১১টি ওয়ারেন্ট নিস্পত্তিসহ ১৬ টি সাজা ওয়ারেন্ট আসামী আটক করায় পুরস্কার পেয়েছি।
আমার সাথে শ্রেষ্ঠ ওয়ারেন্ট তামিলকারী হিসাবে একসঙ্গে দুটি পুরস্কার পেয়েছে থানার উপ-পরিদর্শক লুৎফর রহমান এবং একটি পুরস্কার পেয়েছে উপ-সহকারি পরিদর্শক আব্দুল মালেক।

জানুয়ারি ২৮
০৫:৪৪ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত