Daily Sunshine

দুর্গাপুরে অবৈধভাবে পুকুর খননের দায়ে এক ব্যক্তির কারাদণ্ড

Share

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: রাজশাহীর দুর্গাপুরে ফসলী জমিতে পুকুর খনন বন্ধে অভিযান শুরু করেছে উপজেলা প্রশাসন। বুধবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আকবর আলী (৪২) নামের এক ব্যাক্তির ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিশিয়ান ও সহকারী কমিশনার (ভূমি) শুভ দেবনাথ।
জানা গেছে, উপজেলা নির্বাহী অফিসার মহসীন মৃধার নির্দেশে সহকারী কমিশনার (ভূমি) শুভ দেবনাথ নেতৃত্বে গত দুই দিন ধরে উপজেলার বিভিন্ন এলাকায় জমির শ্রেণি পরিবর্তন করে পুকুর খননের অভিযোগে অভিযান পরিচালনা করছেন। এসময় বেশকিছু এক্সেভেটর মেশিন নিষ্ক্রিয় করা হয়েছে ও একজনকে ৭ দিনের কারাদণ্ড দেয়া হয়।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) শুভ দেবনাথ জানান, গোপালপুর মৃধা পাড়ায় বিদ্যুতের পোল ঘেঁষে পুকুর খনন করা হচ্ছিলো। ফলে বিদ্যুতের পোল ভেঙে ওই এলাকার বিদ্যুৎ সংযত বিচ্ছিন্ন ও দুর্ঘটনার আশঙ্কা তৈরি হয়। তাদের একাধিকবার নিষেধ করে চিঠি দেওয়া হলেও তার তোয়াক্কা না করে পুকুর খনন চালিয়ে যাচ্ছিলো। এ কারণে সরকারী সম্পদ রক্ষা ও জানমালের নিরাপত্তার জন্য ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করে আকবর আলী নামের ব্যাক্তির ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মহসীন মৃধা জানান, জমির শ্রেণি পরিবর্তন করে পুকুর খনন ও খাস জমিতে পুকুর খননের বিরুদ্ধে অভিযান চলমান থাকবে।

জানুয়ারি ২৮
০৫:৪১ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত