Daily Sunshine

তানোরে ‘বরিনের বাতিঘর’ পত্রিকার মোড়ক উন্মোচন

Share

স্টাফ রিপোর্টার: রাজশাহীর তানোর উপজেলার হলঘরে গত ২৬ জানুয়ারি এক জমকালো আয়োজনের মধ্যে হয়ে গেল বরিনের বাতিঘর পত্রিকার মোড়ক উন্মোচন। শিল্প-সাহিত্য ও ইতিহাস-ঐতিহ্যের গবেষণা ভিত্তিক প্রতিষ্ঠান ‘বরিন সাহিত্য সংসদ’-এর একটি প্রকাশনা ‘বরিনের বাতিঘর’।
এ প্রকাশনা উৎসবে প্রধান অতিথি ছিলেন তানোর উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের উর্দু বিভাগের সহযোগী অধ্যাপক ড. সামিউল ইসলাম, সরকারি আব্দুল করিম সরকার ডিগ্রি কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান সেলী এবং তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব রাকিবুল হাসান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিন সাহিত্য সংসদের উপদেষ্টা প্রভাত মৃধা।
উপস্থিত ছিলেন স্থানীয় ইতিহাসের গবেষক রায়হানুর রহমান বাবু, কবি মুকুল কেশরী, মফিজ উদ্দীন সরকার, আজম মাহমুদ, দিলরুবা নাজনীন, সার্জেন্ট আলাল, চারণ কবি আফাজ উদ্দীন কবিরাজ, হাসিনা আক্তার আইরিনসহ আরও অনেকে।
সভায় বক্তারা বলেন, বরিনের বাতিঘর তানোরের বাতিঘর তো বটেই, তা একদিন পুরো উত্তরবঙ্গকে আলোকিত করবে। নতুন নতুন প্রতিভার সমন্বয় ঘটবে এতে। পত্রিকাটি যাতে নিয়মিত প্রকাশিত হয় তার জন্য সবাই সগযোহিতার জন্য এগিয়ে আসতেও চান।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বরিন সাহিত্য সংসদ ও বরিনের বাতিঘর পত্রিকার সম্পাদক কবি এমদাদুল হক রেজা। কৃতজ্ঞা প্রকাশ করে বক্তব্য রাখেন বরিন সাহিত্য সংসদের সভাপতি কবি ও কথাকার মঈন শেখ। অনুষ্ঠান সঞ্চালনা করে বরিন সাহিত্য সংসদের সহসভাপতি কবি রকিব রাজ। স্বরচিত কবিতা ও ছড়া পাঠের আয়োজন ছিল।

জানুয়ারি ২৮
০৫:৩০ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত