Daily Sunshine

মোহনপুরে বাড়ি পেল ১৭ গৃহহীন পরিবার

Share

মোহনপুর প্রতিনিনি: রাজশাহীর মোহনপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নে ১৭ গৃহহীন পরিবারকে ঘর নির্মাণ করে দিয়েছে সরকার। ঘরের পাশাাশি একটি করে টয়লেট নির্মাণ করে দেওয়া হয়েছে তাদের।বর্তমান সরকারের প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘আশ্রয়ণ-২’ প্রকল্পের অধীন ‘যার জমি আছে ঘর নাই, তার নিজ জমিতে গৃহ নির্মাণ’ শীর্ষক প্রকল্পের আওতায় গৃহহীনদের বাড়ি নির্মাণ করে দেয়া হচ্ছে।দেশের আর্থ সামাজিক উন্নয়নের পাশাপাশি পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে মর্যাদার সাথে বেঁচে থাকার নিমিত্তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই মহান উদ্যোগ গ্রহণ করেন। শত কষ্টের মধ্যেও ঘর পেয়ে আনন্দিত গৃহহীণরা। যাদের মাথা গোঁজবার মত সামান্য ঠাঁই ছিল না তারা পেয়েছেন ঘর।
জীবনের নিরাপত্তায়, পরিবারের নিরাপত্তায় যাদের ছিল সংশয় তারা এখন ঘরের মালিক। ঘর পেয়ে সকলের মুখে স্ফীত হাসি মাঝে মাঝে মুখ থেকে বের হয়ে ঠিকরে পড়ছে আনন্দের ফোয়ারা। যে আনন্দে শান্তির ঘুমে নিদ্রা যাপন বা বসবাস করবেন এক সময় গৃহহীন বলে অবহেলিত মানুষজন। এখন গৃহ প্রাপ্তির নতুন পরিচয়ে বাঁচবেন এবং স্বপ্ন দেখবেন তারা।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বিপুল কুমার মালাকার জানায়, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘আশ্রয়ণ-২’ প্রকল্পের অধীন ‘যার জমি আছে ঘর নাই’ তার নিজ জমিতে গৃহ নির্মাণ’ শীর্ষক প্রকল্পের আওতায় অত্র উপজেলার ১৭ পরিবারকে একটি করে আধাপাকা ঘর তৈরি করে দেয়া হয়েছে। প্রতিটি ঘর টয়লেটসহ নির্মাণে ব্যয় হয় ১ লাখ টাকা করে। এ প্রকল্প বাস্তবায়নের জন্য উপজেলা নির্বাহী অফিসারকে (ইউএনও) সানওয়ার হোসেনকে সভাপতি করে প্রকল্প বাস্তবায়ন কমিটি গঠন করা হয়।

জানুয়ারি ২৮
০৫:২৭ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত