Daily Sunshine

নির্বাচনী সহিংসতায় পুড়লো বিএনপি নেতার মুদিদোকান

Share

বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি: আগামী ৩০ জানুয়ারি রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা পৌরসভা নির্বাচন। আর মাত্র কয়দিন বাকি নির্বাচনের। এরমধ্যে নির্বাচনী উত্তাপ শুরু হয়েছে পৌর এলাকা জুড়ে। সোমবার দিবাগত রাতে পৌর সভার ৩নং ওয়ার্ডের চুনিয়াপাড়া গ্রামে বিএনপির মেয়র প্রার্থীর কর্মী ও ওয়ার্ড বিএনপি সাধারণ সম্পাদক আবু সাইদের মুদির দোকান পুড়িয়ে দিয়েছেন দুর্বৃত্তরা।
মঙ্গলবার দুপুরে মুদি দোকানের মালিক তানোর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। মুন্ডুমালা পুলিশ তদন্ত কেন্দ্রে পুলিশ ঘটনা তদন্ত শুরু করেছেন। বিকেলে আগুন দেয়ার ঘটনা পরিদর্শন করেছেন রাজশাহী রাজশাহী জেলা সহকারী পুলিশ সুপার গোদাগাড়ী সার্কেল আব্দুল রাজ্জাক।
মেয়র পদে মুন্ডুমালা পৌরসভা নির্বাচনে তিনজন প্রতিদ্বন্দ্বিতা করেছেন। আওয়ামী লীগের আমির হোসেন আমিন (নৌকা) বিএনপির ফিরোজ কবির (ধানের শীষ) স্বতন্ত্র হয়ে নির্বাচন আওয়ামী লীগের আরেকজন মেয়র প্রার্থী সাইদুর রহমান (জগ) প্রতিক নিয়ে।
বিএনপির নেতা সাইদ বলেন, তার কাঠ ও টিনের তৈরি মুদি দোকান দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছিলেন। প্রতিদিনের মত সোমবার রাতেও ১০টা পর্যন্ত ব্যবসা করে বাড়িতে গিয়েছেন। কিন্ত গভীর রাতে প্রতিবেশিদের চিৎকারে তিনি এসে দেখেন তার দোকান পুড়ে ছাই হয়ে গেছে। দুর্বৃত্তরা ডিজেল ও পেট্রোল ঢেলে আগুন দিয়েছেন।
তার দোকানে একটি টিভি, ভিসিবি, ফ্যান, নগদ টাকাসহ মালামালা সবগুলোই পুড়ে ছাই হয়ে গেছে। তার আনুমানিক ক্ষতি একলাখ ২০ হাজার টাকা হবে বলে ধারনা করছেন।
আবু সাইদ আরো বলেন, তিনি পৌর নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ফিরোজ কবিরের পক্ষে কাজ করছিলেন। ধানের শীষের পোস্টার সাঠানো ছিল তার দোকানে। রাতের আধারে কে বা কারা আগুন দিয়েছেন তা বলতে পারছেনা তিনি।
তানোর থানা অফিসার ইনচার্জ ওসি রাকিবুল হাসান বলেন, রাতের আধারে কে বা কারা দোকানে আগুন দিয়েছে বিষয়টি তদন্ত চলছে। নির্বাচনের বিধোধ না পুর্বের জের ধরে এমন ঘটনা তা তদন্ত করলে বেরিয়ে আসবে। আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।
উপজেলা নির্বাহী অফিসার ও রিটানিং কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো বলেন, মুন্ডুমালা পৌরসভা নির্বাচনের পরিবেশ এখন পর্যন্ত ভাল ও শান্ত রয়েছে। আগুনের বিষয়টি পুর্বের কোন বিরোধ না নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে কেউ এমটা করছেন তা তদন্ত করতে নির্দেশ দেয়া হয়েছে।

জানুয়ারি ২৭
০৬:১১ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত