Daily Sunshine

বাগমারায় স্বামীর বিরুদ্ধে স্ত্রীর ধর্ষণ মামলা

Share

স্টাফ রিপোর্টার, বাগমারা: রাজশাহীর বাগমারায় এক নব দম্পতির মধ্যে সৃষ্ট বিরোধ মীমাংসা করে দেওয়ার জন্য থানায় ডেকে ধর্ষণ মামলা গ্রহণ করার অভিযোগ পাওয়া গেছে। পুলিশ ওই মামলার প্রধান আসামি কলেজ ছাত্র আরমান হোসেনকে (২৬) গ্রেপ্তার দেখিয়ে মঙ্গলবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে।
পুলিশের এ রহস্যজনক ভূমিকার প্রতিবাদে এলাকার লোকজন কর্মসূচি ঘোষণা করেছেন। বুধবার প্রতিবাদ সভা ও মানববন্ধন করা হবে বলে স্থানীয় প্রেসক্লাবের সাংবাদিকদের মাধ্যমে জানানো হয়েছে।
স্থানীয় লোকজন ও পুলিশের সঙ্গে কথা বলে জানা যায়, উপজেলার বুজরুককৌড় গ্রামের আনিসুর রহমানের কলেজ পড়ুয়া ছেলে আরমান হোসেনের সঙ্গে একই উপজেলার একজন প্রবাসীর স্কুলে পড়া মেয়ের সঙ্গে প্রেমের সর্ম্পক গড়ে ওঠে। উভয়ের মধ্যে ছয়মাস আগে বিয়ে হয়। এরপর গত অক্টোবর মাসে বৌভাত অনুষ্ঠানের আয়োজন করে স্বামী-স্ত্রী এক সঙ্গে বসবাস শুরু করে। তবে সপ্তাহ খানেক আগে স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক বিষয় নিয়ে মনোমালিন্যের সৃষ্টি হয়।
এ বিষয়ে কনের পক্ষে বাগমারা থানায় একটি অভিযোগ দেওয়া হয়। অভিযোগের প্রেক্ষিতে সোমবার বিকেলে সমঝোতার কথা বলে পুলিশ উভয় পক্ষকে থানায় ডাকে। সে মোতাবেক নব দম্পতিসহ তাদের অভিভাবকেরা থানায় আসেন। এসময় উভয় পক্ষের মধ্যে মতবিরোধ দেখা দেয়।
এক পর্যায়ে অভিযোগের তদন্তকারী কর্মকর্তা থানার উপপরিদর্শক আমিরুল ইসলাম সমঝোতা বৈঠক থেকে আরমান হোসেনকে ডেকে থানা হাজতে আটকে রাখেন। রাতে তাঁর স্ত্রীর কাছ থেকে একটি ধর্ষণ মামলা গ্রহণ করে মঙ্গলবার দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
আরমান হোসেনের বাবা আনিসুর রহমান অভিযোগ করেন, পুলিশ থানায় সমঝোতার কথা বলে ডেকে ধর্ষণ মামলা নিয়ে তার ছেলেকে কারাগারে পাঠিয়েছে। তিনি পুলিশের ভূমিকা নিয়ে অসন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন, উভয়ের মধ্যে বিয়ে হয়েছে এবং বৌ-ভাতের বড় আয়োজনের মাধ্যমে গ্রহণ করা হয়েছে। এ সংক্রান্ত প্রমাণাদিও তিনি দেখান। এরপর স্বামীর বিরুদ্ধে ধর্ষণ মামলা গ্রহণ ও গ্রেপ্তার করায় পুলিশের ভূমিকা নিয়ে ক্ষোভ প্রকাশ করেন। বিয়ের কালেমা পড়ানো মৌলবী নাম প্রকাশ না করার শর্তে বলেন, তিনি উভয় পক্ষের অভিভাবকদের উপস্থিতিতে বিয়ের কালেমা পড়িয়েছেন।
ওই বিয়ের বরযাত্রী বাগমারা প্রেসক্লাবের সভাপতি আলতাফ হোসেন মণ্ডল ও দপ্তর সম্পাদক আকবর আলী জানান, তারা তৎকালীন বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) আতাউর রহমানের অনুরোধে তাঁদের বিয়ের বরযাত্রি ছিলেন। উভয়ে স্বামী-স্ত্রী হিসাবেই একসঙ্গে থাকতেন বলে তারা জানান।
স্থানীয় ব্যক্তিরা বলেন, বিয়ের পর তিনমাস ধরে আরমান এবং ওই স্কুলছাত্রী এক সঙ্গে বসবাস করে আসছেন। বরপক্ষ বৌ-ভাতেরও আয়োজন করেছে। স্বামীর বিরুদ্ধে মামলা করায় তারা ক্ষোভ প্রকাশ করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা থানার এসআই আমিরুল ইসলাম মুঠোফোনে বলেন, উভয়ের মধ্যে বিয়ে হয়েছে কী না তা তিনি জানেন না। তাঁকে থানায় ডেকে মামলা নিয়ে গ্রেপ্তারের বিষয় এড়িয়ে গিয়ে তিনি বলেন, আসামি আরমান হোসেনকে এলাকা থেকে গ্রেপ্তার করেছেন।
মঙ্গলবার বিকেল থেকে ছাত্রীর মায়ের সঙ্গে কমপক্ষে ২০বার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হয়। তবে বন্ধ থাকায় কথা বলা যায়নি। অন্য আত্মীয়রাও ফোন রিসিভ না করায় কথা বলা যায়নি।

জানুয়ারি ২৭
০৬:১১ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত