Daily Sunshine

ভারতের প্রজাতন্ত্র দিবসে মেয়র লিটন ও মেয়রপত্নীর শুভেচ্ছা

Share

স্টাফ রিপোর্টার : ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবসে রাজশাহীস্থ ভারতীয় সহকারী হাইকমিশনের সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটিকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ও মেয়রপত্নী, মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী। মঙ্গলবার সন্ধ্যায় নানকিং দরবার হলে ভারতীয় সহকারী হাইকমিশনের আয়োজিত অনুষ্ঠানে পৃথকভাবে এই শুভেচ্ছা জানান তাঁরা।
ভারতের ৭২তম প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন মহানগর আওয়ামী লীগ সভাপতি ও রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, ভারত বাংলাদেশ অকৃত্রিম বন্ধু। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ভারতের অবদান চিরস্মরণীয়। বাংলাদেশ ও ভারতের সম্পর্ক এমনিভাবে অটুট থাকবে।
মেয়র আরো বলেন, আজকের দিনে এখানে আমি তিনটি বিষয় উল্লেখ করছি। প্রথমত, রাজশাহীতে দীর্ঘদিনেও শিল্পায়ন হয়নি, ব্যবসা বাণিজ্যের প্রসার বাড়েনি। এজন্য ভারতের মুর্শিদাবাদের ধুলিয়ান থেকে রাজশাহী পর্যন্ত নৌরুট চালু করতে হবে। এটি চালু হলে ভারত থেকে পণ্য আমদানি ও রপ্তানি করা যাবে। এতে রাজশাহীর ব্যবসা বাণিজ্য প্রসারিত হবে। দ্বিতীয়ত, রাজশাহীর হযরত শাহ মখদুম বিমানবন্দরটির উন্নয়নে ইতোমধ্যে একটি প্রকল্প পাস হয়েছে। বিমানবন্দরটির উন্নয়নের পর বর্তমান রানওয়েতে ভারত ও বাংলাদেশের বিমান চলাচল চালু করা সম্ভব। তৃতীয়ত, ভারতের চিকিৎসা ব্যবস্থা অনেক উন্নত। ভারতের কোন প্রতিষ্ঠানকে নিয়ে এসে রাজশাহীতে চিকিৎসাসেবা চালু করা হলে এখানকার মানুষ উন্নত চিকিৎসাসেবা পাবে। এসব বিষয় বাস্তবায়নে আমি সকলের সহযোগিতা কামনা করছি।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি। বিশেষ অতিথির বক্তব্য দেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ও ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা। অনুষ্ঠানে বক্তব্য দেন রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবুল কালাম সিদ্দিক ও রাজশাহীর অতিরিক্ত বিভাগীয় কমিশনার জাকির হোসেন।
অনুষ্ঠানে বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী, বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও পাবনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামসুল হক টুকু, নওগাঁ-২ আসনের সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার, নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য ছলিম উদ্দীন তরফদার, চাঁপাইনবাবগঞ্জ-১ ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল, জেলা পুলিশ সুপার শহিদুল্লাহ সহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, রাজনৈতিক ও ব্যবসায়িক নেতৃবৃন্দ, গণমাধ্যকর্মীবৃন্দ সহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জানুয়ারি ২৭
০৬:১০ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা ১৯ মার্চ

সানশাইন ডেস্ক : ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই পরীক্ষা ১৯ মার্চ নেয়ার দিন ধার্য করেছে পিএসসি। বুধবার বিকেলে পিএসসিতে এক অনির্ধারিত সভায় যথাসময়ে এই পরীক্ষা নেয়ার মত দেয়া হয়। পরীক্ষা পেছানোর বিষয়ে এ অনির্ধারিত সভায় কোনো আলোচনা হয়নি। ২০১৯ সালের

বিস্তারিত