Daily Sunshine

সোনামসজিদ কাস্টমস স্টেশনে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত

Share

স্টাফ রিপোর্টার : প্রতিবারের ন্যায় এবারও কোভিড পরিস্থিতির কারণে দিবসটি সীমিত আকারে সোনামসজিদ কাস্টমস স্টেশনে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত হয়েছে। মঙ্গলবার বিকেল ৩টায় দিবসটি উপলক্ষে কাস্টমস স্টেশনে সকল অংশীজনদের উপস্থিতিতে সেমিনার অনুষ্ঠিত হয়।
সেমিনারে সভাপতিত্ব করেন সোনামসজিদ স্থল কাস্টমস স্টেশনের এ্যাসিসট্যান্ট কমিশনার মমিনুল ইসলাম। তিনি সকলকে স্বাগত জানিয়ে শুভেচ্ছা বক্তব্যে তিনি বলেন, কমিশনার মহোদয়ের সার্বিক দিক নির্দেশনা ও তত্ত্বাবধানে আমদানি-রপ্তানি কার্যক্রমের ক্ষেত্রে গৃহীত কর্ম পরিকল্পনা ও কর্মকর্তা কর্মচারীদের সমন্বিত কর্মবন্টন তথা কার্যকর কাস্টমস নিয়ন্ত্রণ নিশ্চিতের মাধ্যমে দ্রুত পণ্য খালাসের ব্যবস্থা গ্রহণ এবং আন্তর্জাতিক বানিজ্যে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি এবং রাজস্ব আয় উত্তরোত্তর বৃদ্ধি করা সম্ভব হয়েছে।
একইসাথে বিদ্যমান আধুনিক প্রযুক্তির উৎকর্ষের অটোমেশনের মাধ্যমে আন্তর্জাতিক সরবরাহ প্রক্রিয়ায় বহুলাংশে নিরাপত্তা নিশ্চিত করা সম্ভব হয়েছে। এসময় এবারের কাস্টমস দিবসের প্রতিপাদ্যকে সামনে রেখে কাস্টমস ওয়েব সাইট ব্যবহার করে এবং ঝুঁকি ব্যবস্থাপনার প্রস্তাবনা বাস্তবায়নের মাধ্যমে এসাইকুডা ওয়ার্ল্ডের যথাসম্ভব ব্যবহার নিশ্চিত করে লক্ষ্যে পৌঁছানো সম্ভব মর্মে মত প্রকাশ করেন।
সভায় উপস্থিত ছিলেন কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের রাজস্ব কর্মকর্তা আব্দুল আকিক ভূঞা, সোনামসজিদ সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন এর সভাপতি আব্দুল আওয়াল, পানামা পোর্ট লিংক লিমিটেড এর পোর্ট ম্যানেজার মাইনুল ইসলাম, সোনালী ব্যাংক লিমিটেড, সোনামসজিদ শাখার ম্যানেজার মিজানুর রহমান,প্রাণি সম্পদ কোয়ারেন্টাইনের প্রতিনিধি আব্দুল হাই, শ্রমিক সমন্বয়ের প্রতিনিধি আমিনুর রহমানসহ অন্যান্য সিএন্ডএফ এজেন্ট ও ব্যবসায়ী নেতৃবৃন্দ।
সভায় উপস্থিত সকলে দ্রুততার সাথে পণ্য খালাসসহ আমদানি-রপ্তানি কার্যক্রমে গতিশীলতা আনয়নের লক্ষ্যে অত্র কাস্টমস স্টেশনের পক্ষ থেকে গৃহীত ব্যবস্থার প্রশংসা করেন। এ বছরের আন্তর্জাতিক কাস্টমস দিবসের প্রতিপাদ্যকে সামনে রেখে কাস্টমস বিভাগের কাঙ্খিত সেবা দ্রুততম সময়ে নিশ্চিত করণের মাধ্যমে সরকারী রাজস্ব বৃদ্ধি ও জাতীয় নিরাপত্তা নিশ্চিত করণের উদ্দেশ্যে উপস্থিত অংশীজনদের সকলে ভবিষ্যতে চলমান সহযোগিতা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন। একইসাথে উপস্থিত সকলে অদ্যকার সেমিনার অনুষ্ঠানের জন্য সহকারী কমিশনারসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। শেষে অনুষ্ঠানের সভাপতি সকলকে অংশগ্রহণের মাধ্যমে উক্ত সেমিনার সফল করার জন্য ধন্যবাদ দিয়ে সকলের সুস্বাস্থ্য ও এবারের কাস্টমস দিবসের সাফল্য কামনা করে সেমিনারের সমাপ্তি ঘোষণা করেন।

জানুয়ারি ২৭
০৫:৫৮ ২০২১

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত